গোপালপুরে কয়েকটি মসজিদে চুরি হওয়ার অভিযোগ!

অপরাধ গোপালপুর ফিচার

গোপালপুর প্রতিনিধি: গোপালপুরে কয়েকটি মসজিদে চুরি হওয়ার ঘটনার একাধিক অভিযোগ পাওয়া গেছে।

 

 

 

মঙ্গলবার, ২৪ অক্টোবর এশার নামাজের পর নবগ্রাম উত্তরপাড়া জামে মসজিদের অজুর পানি তোলার মোটর খুলে নেওয়া হয় বলে জানা গেছে। পরে এলাকাবাসী সন্দেহভাজন একজনকে মোটরসাইকেলসহ আটক করে। আটককৃত ঐ ব্যক্তির তথ্যানুযায়ী হারানো মোটর উদ্ধার করা হয়েছে জানান মসজিদ কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক।

এছাড়া, মাস খানেক আগে চর চতিলা বাজার জামে মসজিদের ১০০ এম্পিয়ার সোলার ব্যাটারি, মসজিদ থেকে চুরি হয়ে যাওয়ায় বিদ্যুৎ না থাকলে মুখেই আজান দিতে হচ্ছে।

চর চতিলা বাজার মসজিদের ইমাম মাওলানা নুরুল ইসলাম বলেন, মাসখানেক আগে এশার নামাজের পর চাবি আনতে বাড়ি যাই, দশ মিনিটের মধ্যে এসে দেখি মসজিদের সোলারের ব্যাটারি নেই। এখন বিদ্যুৎ না থাকলে মুখেই আজান দিতে হচ্ছে। এই ঘটনার বেশ কিছুদিন আগে মসজিদের মাইকের দামি হেডফোন, মাইক্রোফোন ও পানি তোলার মোটরও চোরে নিয়ে গিয়েছিলো।

নবগ্রাম উত্তরপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক মুঠোফোনে জানান, মঙ্গলবার এশার নামাজ আদায় করার পর বাইরে দেখি মসজিদের পানি তোলার মোটর নাই, পরে এলাকাবাসী সন্দেহভাজন একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে চুরি হওয়া মোটর উদ্ধার করতে পেরেছি।

আহসান মোড়ের ইলেকট্রিশিয়ান আলমগীর হোসেন জানান, বছর খানেক আগে বনমালী রাঘুববাড়ী মসজিদে কাজ শেষে আমার কাজের প্রয়োজনীয় ড্রিল মেশিন, গ্র্যান্ডিং মেশিন, তারসহ সকল যন্ত্রপাতি মসজিদেই রেখে আসি, পরের দিন সকালে কাজে যাওয়ার পর দেখি সবকিছু চুরি হয়ে গেছে।

চর চতিলা বাজার মসজিদ কমিটির সেক্রেটারি আশরাফুল ইসলাম জানান, সরকার থেকে অনুদানে পাওয়া মসজিদের সোলারের ব্যাটারি চুরি হয়ে যাওয়ায় সমস্যা হচ্ছে, অর্থাভাবে নতুন ব্যাটারি এখনো কিনতে পারিনি।

গোপালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল মোর্শেদ বলেন, বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে, এ বিষয়ে ইতিমধ্যেই সন্দেহভাজন একজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *