সখিপুরে ডিমের আড়ত থেকে এক লাখ টাকা জরিমানা আদায়

অপরাধ আইন আদালত দুর্নীতি সখিপুর

সখীপুর প্রতিনিধি: বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের টাঙ্গাইল জেলা কার্যালয়ের একটি টীম তদারকিমূলক অভিযান চালিয়ে বিভিন্ন অভিযোগে দুই ডিমের আড়তদারকে এক লাখ টাকা জরিমানা আদায় করেছেন । সোমবার, ৭ অক্টোবর দুপুরে সখিপুর উপজেলার বোয়ালিয়া বাজারে এ অভিযান করা হয়।

 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর টাঙ্গাইলের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সোমবার, ৭ অক্টোবর দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি টীম সখিপুর উপজেলার বোয়ালিয়া বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করে। এ সময় মুরগীর খামারি ও ডিমের পাইকারী আড়তে তদারকি করে পাইকারী বিক্রয় রশিদে দর উল্লেখ না করা, সরকার নির্ধারিত যৌক্তিক দামের (উৎপাদন পর্যায়ে ১০.৫৮ টাকার পরিবর্তে ১২.৮০ টাকায় বিক্রি করায়) অতিরিক্ত দামে ডিম বিক্রয় করা, মূল্য তালিকা প্রদর্শণ না করায় আরাফাত ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে ডিমের পাইকারী আড়তদার (পাইকারী পর্যায়ে ১১.০১ টাকার পরিবর্তে ১২.৬০ টাকায় বিক্রি করায়) মেসার্স আকাশ ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে দুই প্রতিষ্ঠানকে মোট ১ লাখ টাকা প্রশাসনিক ব্যবস্থা জরিমানা করা হয়। অভিযুক্ত প্রতিষ্ঠান দু’টি তাদের বিরুদ্ধে আনীত সকল অভিযোগ স্বীকার করে ভবিষ্যতে সংশোধন হবেন মর্মে লিখিত অঙ্গীকার প্রদান করেন।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, বিগত ২০০৯ মেনে চলার অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। জেলা পুলিশের একটি টিম ও সিনিয়র কৃষি বিপনন কর্মকর্তার কার্যালের প্রতিনিধি এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন। তিনি আরো জানান, জনস্বার্থে এ তদারকি কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *