মির্জাপুরে যমজ দুই বোনের সাফল্য অব্যাহত

মির্জাপুরে যমজ দুই বোনের সাফল্য অব্যাহত: পেল জিপিএ–৫

টাঙ্গাইল টাঙ্গাইল সদর ফিচার মির্জাপুর

মির্জাপুর প্রতিনিধি: মির্জাপুর উপজেলায় যমজ দুই বোন রুবাবা জামান কথা ও রুবাইয়া জামান মিথি এ বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। এনিয়ে দুই বোনের চমকে এলাকাজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে।

 

রুবাবা জামান ও রুবাইয়া জামানের বাড়ি উপজেলার ফতেপুর ইউনিয়নের শুভুল্যা গ্রামে। তারা ব্যবসায়ী মোঃ কামরুজ্জামান খোকন ও গৃহিণী মাহমুদা জামানের মেয়ে। উপজেলা সদরের মির্জাপুর সরকারি এস কে মডেল উচ্চবিদ্যালয় থেকে তারা এবার এসএসসি পরীক্ষা দিয়ে সব বিষয়ে জিপিএ-৫ পায়।

 

পারিবারিক সূত্র জানায়, ছোট বেলা থেকেই তারা মেধাবী। দুজনেই পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষায় জিপিএ ৫ এবং সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছিল। করোনার কারনে ৮ম শ্রেণির জেএসসি পরীক্ষা হয়নি। ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত প্রতিটি পরীক্ষায় তারা মেধার স্বাক্ষর রাখে। এসএসসিতে দুজন একসাথে জিপিএ ৫ পেয়ে চমক দেখিয়েছে।

 

কথা ও মিথির বাবা কামরুজ্জামান খোকন বলেন, তার যমজ দুই মেয়ে ছোট বেলা থেকেই মেধাবী। মেয়েদের ভাল ফলাফলে আমরা পরিবারের সবাই খুব আনন্দিত। আমি আমাদের মেয়েদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চাই।

 

এ ব্যাপারে জানতে চাইলে যমজ বোন রুবাবা জামান কথা ও রুবাইয়া জামান মিথি বলেন, আমাদের এই সাফল্যের পেছনে মা-বাবা, নানা-নানিসহ বিদ্যালয়ের শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। আমরা দুই বোন ভবিষ্যতে বিসিএস প্রশাসন ক্যাডারে চাকরি করতে চাই। আমরা ম্যাজিস্ট্রেট হতে চাই। সবাই আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারি।

 

মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম খান জানান, কথা ও মিথি যমজ দুই বোন খুবই শান্ত, মেধাবী ও কঠোর পরিশ্রমী। তারা নিয়মিত ক্লাস, খেলাধুলাসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে মেধার স্বাক্ষর রেখেছে। কঠোর অধ্যবসায় করলে ভাল ফলাফল অর্জন করা যায় মিথি ও কথা তার উজ্জল দৃষ্টান্ত। তাদের এই ফলাফলে বিদ্যালয় কর্তৃপক্ষ আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *