টাঙ্গাইল সদরের বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে কাবাডি ও দাবা খেলা অনুষ্ঠিত

খেলা টাঙ্গাইল সদর ফিচার শিক্ষা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইল সদরের বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে দীর্ঘদিন পর কাবাডি ও দাবা খেলা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার, ৩০ সেপ্টেম্বর সকালে স্থানীয় বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা ক্রীড়া অফিসের আয়োজনে অনুষ্ঠিত কাবাডি ও দাবা খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা।

বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কানিজ সালমার সভাপতিত্বে খেলাগুলো আয়োজনে সার্বিক তত্বাবধানে ছিলেন জেলা ক্রীড়া কর্মকর্তা মো. আফাজ উদ্দিন।

সদর উপজেলার বিন্দুবাসিনী সরকারি বালক ও বালিকা বিদ্যালয়, পুলিশ লাইন্স আদর্শ উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল বালিকা উচ্চ বিদ্যালয়, রহিমা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়, করটিয়া আবেদা খানম উচ্চ বিদ্যালয়, সৃষ্টি একাডেমী স্কুল, ধরেরবাড়ী হাইস্কুল, বাঘিল কে কে উচ্চ বিদ্যালয়, শহীদ মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়, হুগড়া হাবিব কাদের উচ্চ বিদ্যালয় ও ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা খেলাগুলো অংশগ্রহন করে।

নকআউট ভিত্তিক কাবাডি খেলার ফাইনালে হুগড়া হাবীব কাদের উচ্চ বিদ্যালয় ৩৫-২১ পয়েন্টে ধরেরবাড়ী হাই স্কুলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। অংশগ্রহনকারী বাকী দলগুলো হলো পুলিশ লাইন্স আদর্শ উচ্চ বিদ্যালয়, বাঘিল কে কে উচ্চ বিদ্যালয় ও শহীদ মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়।

দাবা খেলায় বালক বিভাগের ছোট দলে বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের অর্জন দত্ত সান চ্যাম্পিয়ন ও অভয় দে রানার্সআপ হয়েছে এবং বড় দলে সৃষ্টি একাডেমী স্কুলের আহনাফ ইসলাম শাহির চ্যাম্পিয়ন ও বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ইয়ানুর আহমেদ মুনিম রানার্সআপ হয়েছে।

দাবা খেলায় বালিকা বিভাগের ছোট দলে করটিয়া আবেদা খানম উচ্চ বিদ্যালয়ের নুসরাত জাহান চ্যাম্পিয়ন এবং পুলিশ লাইনস্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ক্যাতিরা ইসলাম কায়ান রানার্সআপ হয়েছে। খেলাগুলো পরিচালনায় সহযোগিতা করেন জেলা সহকারী ক্রীড়া কর্মকর্তা কামরুল ইসলাম রনি, রেফারী আনিসুর রহমান আলো, মো. শওকত আলী, মো. শিপন, মমিরুল ইসলাম, মাহমুদা খাতুন ও বাংলাদেশ কাবাড়ি ফেডারেশনের সনদপ্রাপ্ত জেলা কোচ মোস্তফা কামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *