মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব শুরু

টাঙ্গাইল সদর ফিচার বিনোদন শিক্ষা

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ‘শূন্য থেকে শুরু এই অঙ্গনে, সকল গোধূলি মিশুক এই সায়াহ্নে’ এই স্লোগানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (সায়াহ্ন ১৬) শিক্ষা সমাপনী উৎসব শুরু হয়েছে।

 

 

সোমবার, ১৩ নভেম্বর সকাল ১০টায় প্রথমদিন একাডেমিক ভবন- ৩ এর সামনে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন।

 

প্রথমদিনের কর্মসূচি শুরু হবে কেক কাটা, আনন্দ র‍্যালি ও কালার ফেস্ট-এর মধ্য দিয়ে। এছাড়া, আজ সোমবার বিকেল ৫ টায় ক্যাম্পাসে ফটোসেশন, ফানুস উড়ানো ও আতশবাজির আয়োজন করা হয়েছে। আজ রাত ৮টায় সমাপনী ব্যাচের শিক্ষার্থীদের গ্র্যান্ড ডিনার ও এতিমদের মাঝে খাবার বিতরণ করবে বিদায়ী ব্যাচের শিক্ষার্থীরা।

দ্বিতীয় দিনের প্রোগ্রামের অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১০টায় ক্যাম্পাসে বৃক্ষরোপণ করবে সায়াহ্ন ১৬ ব্যাচটি। এদিন বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে শুরু হবে আনপ্লাগড সাংস্কৃতিক অনুষ্ঠান, যা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব ও সাধারণ শিক্ষার্থীদের সমন্বয়ে সাজানো হয়েছে।

শিক্ষা সমাপনী উৎসবের শেষদিন (বুধবার), বিকেল ৫টা থেকে মুক্তমঞ্চ কনসার্টের আয়োজন করা হয়েছে। কনসার্টে শিক্ষার্থীদের ব্যান্ড এমবিএমসি এবং ঢাকা থেকে জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন অংশগ্রহণ করবে বলে তাদের অফিসিয়াল পেইজে জানানো হয়।

উল্লেখ্য, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের (সায়াহ্ন ১৬) কেন্দ্রীয় শিক্ষা সমাপনী উৎসব উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার আহবায়ক নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রায়হান আহম্মেদ শান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *