নব্বই-দশকের-জনপ্রিয়-জুটি-নাঈম-শাবনাজ

নব্বই দশকের জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ থাকেন পাথরাইলে!

জাতীয় টাঙ্গাইল টাঙ্গাইল সদর দেলদুয়ার ফিচার বিনোদন

সময়তরঙ্গ ডেক্স: তুমি এসেছিলে পরশু, কাল কেন আসোনি….’ মনে পড়ে গানটির কথা? এই গানে পর্দা মাতানো জুটির কথা মনে আছে দর্শকের। নাঈম-শাবনাজ। নব্বই দশকের সিনেমাপ্রেমীদের কাছে অনেকটা স্লোগানে পরিণত হওয়া জুটি। পরবর্তীতে তাঁরা পর্দার রোমান্সকে বাস্তব জীবনেও সত্যি করে তুলেছেন।

ঢাকাই চলচ্চিত্রের সুদর্শন নায়ক নবাব পরিবারের সন্তান খাজা নাঈম। ভালোবেসে বিয়ে করেছেন অভিনেত্রী শাবনাজকে। দুই সন্তানের জনক-জননী তারা। শোবিজে সুখী দম্পতিদের মধ্যে এগিয়ে রাখা হয় তাদের। তাঁরা অভিনয় থেকে দূরে আছেন দীর্ঘদিন। সংসার আর সন্তানদের নিয়ে কাটছে তাঁদের সুখের ব্যস্ত সময়।

সম্প্রতি নাঈম-শাবনাজ নতুন করে আলোচনায় এসেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ছবির জন্য। নাঈম-শাবনাজ নামের একটি ফেসবুক আইডি থেকে দেখা গেছে গত কয়েকদিন বেশকিছু ছবি পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যায়, নায়ক নাঈম কখনো ক্ষেতের মধ্যে বসে আছেন, কখনো নিড়ানি দিচ্ছেন, কখনো বা দাঁড়িয়ে তদারকি করছেন। ক্যাপশনে লিখেছেন, কৃষিকাজে বাম্পার ফলনের আশা করছেন তিনি।

তিনি কখনোবা জেলেদের সঙ্গে হাজির হয়েছেন ফেসবুকে। দেখা যাচ্ছে জেলেদের হাতে প্রচুর মাছ ধরা পড়েছে। ক্যাপশনে লেখা আছে এগুলো নাঈম-শাবনাজের পুকুরে চাষ করা মাছ। এই অভিনেতা প্রকৃতি, সবুজের সান্নিধ্য যে বেশ উপভোগ করছেন, তা বোঝা যাচ্ছে তার হাসিমাখা ছবিগুলো দেখেই। প্রিয় অভিনেতার ছবিগুলো তার ভক্তরাও বেশ সানন্দে উপভোগ করছেন।

তবে নাঈমের সাথে ছবিতে কোথাও শাবনাজের দেখা মেলেনি। ফেসবুকে পোস্ট করা নাঈমের ছবিগুলো দেলদুয়ার উপজেলার পাথরাইলে তোলা। মিডিয়া থেকে আড়ালে চলে যাওয়া নায়ক নাঈম পাথরাইলে পারিবারিক ব্যবসা নিয়ে ব্যস্ত আছেন। নবাব স্যার সলিমুল্লাহ’র বংশধর এ নায়ক মায়ের সূত্রে টাঙ্গাইলের করটিয়া জমিদার বাড়ির সন্তান। পাথরাইলেই তিনি লোকজন নিয়ে কৃষিকাজে মনোনিবেশ করছেন।

উল্লেখ্য, ১৯৯১ সালে প্রয়াত বিখ্যাত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন নাঈম-শাবনাজ জুটি। নাঈম ও শাবনাজ একত্রে প্রায় ২১টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাদের একসঙ্গে অভিনীত শেষ ছবি ‘ঘরে ঘরে যুদ্ধ’। ১৯৯৪ সালের ৫ অক্টোবর বিয়ে করেন দু’জন। বিয়ের পর সিনেমা থেকে দূরে সরে যান তাঁরা। সংসার জীবনেই মনোযোগী হন এ জুটি। তাদের নামিরা ও মাহাদিয়া নামের দুটি সন্তান রয়েছে; যারা কানাডায় পড়াশোনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *