টাঙ্গাইলে লাঠি হাতে ১২টি ইউনিয়নে বিএনপির পদযাত্রা: গ্রেফতার ২

টাঙ্গাইল সদর রাজনীতি

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইল সদর উপজেলার ১২টি ইউনিয়নে সরকার হটানোর আন্দোলনে তৃণমূলের মানুষকে সম্পৃক্ত করতে লাঠি হাতে পদযাত্রা করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় করটিয়া ইউনিয়নের দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার, ১১ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১২ ইউনিয়নে পদযাত্রার আয়োজন করে বিএনপি। পদযাত্রা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন বলেন, করটিয়া ইউনিয়নে বিএনপির পদযাত্রায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধস্তাধস্তি ঘটে। এ সময় করটিয়া ইউনিয়ন থেকে বিএনপি নেতা সৈয়দ জাদিদুল হক জাদিদ, মাসুদকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার রাতে সাদত বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাবেক জিএস সৈয়দ বাবুলকে গ্রেফতার করে তারা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল বলেন, টাঙ্গাইলের বিভিন্ন ইউনিয়নের গ্রামে গ্রামে নেতাকর্মীদের গ্রেফতারে পুলিশি অভিযান শুরু হয়েছে। গ্রেফতার আতঙ্কে অনেক নেতাকর্মী এখন এলাকা ছাড়া। তিনি আরও বলেন, ১০ দফা দাবিসহ সরকারের দমন-নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে, নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি, বিদ্যুৎ এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোর দাবিতে এ কর্মসূচি পালন করা হচ্ছে। দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বিএনপির এ নেতা।

এছাড়াও মগড়া, কাতুলী, মাহমুদনগর, দাইন্যা, ছিলিমপুর, হুগড়া, পোড়াবাড়ী, করটিয়া, গালা, বাঘিল, কাকুয়া, ঘারিন্দা ইউনিয়নে এ কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, মহিলাদল, কৃষকদল, শ্রমিকদল, তাঁতীদলসহ বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

টাঙ্গাইল সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. হাবিবুর রহমান বলেন, বিএনপির তিন নেতাকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে একজনকে শুক্রবার রাতে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *