ভূঞাপুরে তুলার গোডাউনে আগুন, ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

অর্থনীতি দুর্ঘটনা ভূঞাপুর

ভূঞাপুর প্রতিনিধি: ভূঞাপুর উপজেলায় তুলার গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার, ২০ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গোবিন্দাসী বাজারে আজিম উদ্দিনের তুলার গোডাউনে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

 

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সহায়তায় ১ ঘন্টার চেষ্টার পর আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এতে ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

খান সুপার মার্কেটের মালিক ও ব্যবসায়ী মো. আজিম উদ্দিন জানান, বেলা সাড়ে ১১টার দিকে আমরা দোকানেই ছিলাম। হঠাৎ লোকজনের ডাক-চিৎকারে বুঝতে পারি দোতলায় তুলার গোডাউনে আগুন লেগেছে। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে দাউ দাউ করে জ্বলতে থাকে। আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনের। এতে তুলা, লেপ-তোশক ও দোকানের মালামাল পুড়ে প্রায় ১০ লাখ টাকা ও স্বর্ণ ব্যবসায়ী সুজনের প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ভূঞাপুর ফায়ার সার্ভিসের স্টেশন লিডার স্বপন জানান, বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় লোকজনের মাধ্যমে আগুন লাগার খবর শুনে তারা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন। পাঁচ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে ও ১ ঘন্টার মধ্যে তারা পুরোপুরি আগুন নেভাতে সক্ষম হন। ক্ষতিগ্রস্তদের তথ্য মতে অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *