টাঙ্গাইল সদর উপজেলার সাবেক চেয়ারম্যান শাহজাহান আনছারী গ্রেপ্তার

অপরাধ আইন আদালত টাঙ্গাইল সদর রাজনীতি

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মিছিলে হামলা ও গুলির ঘটনার মামলায় সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহজাহান আনছারী (৬৫)কে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

বৃহস্পতিবার, ১০ অক্টোবর রাতে গাজীপুরের উত্তর ছায়াবীথি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শাহজাহান আনছারী (৬৫) টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া ইউনিয়নের কলেজ পাড়া এলাকার মৃত সাহেব আলীর ছেলে।

পুলিশ জানায়, গত (৪ আগস্ট) সকালে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মিছিল বের হয়। মিছিলটি শহরের জেলা সদর সড়কের বিবেকানন্দ হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে পৌঁছালে পূর্ব পরিকল্পিতভাবে শটগান, পিস্তলসহ আগ্নেয়াস্ত্র এবং চাপাতি, রামদা, কুড়ালসহ দেশীয় অস্ত্র নিয়ে মিছিলে হামলা করা হয়। তাদের ছোড়া গুলিতে মিছিলে অবস্থানরত লাল মিয়ার বাম পায়ের হাঁটুর নিচে বিদ্ধ হয়। পরে গত (৩১ আগস্ট) লাল মিয়া বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৩০ জনের বিরুদ্ধে মামলা করেন।

এ ব্যাপারে টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহম্মেদ বলেন, গ্রেফতারকৃত শাহজাহান আনছারী এ মামলার ৮ নাম্বার আসামি ছিলেন। এ ঘটনার পর থেকে তিনি পলাতক ছিলেন। শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে তাকে ৩ দিনের রিমান্ড চেয়ে টাঙ্গাইল আদালতে প্রেরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *