টাঙ্গাইলে গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

খেলা টাঙ্গাইল সদর শিক্ষা

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে ৫১তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার শেষ দিনে সাঁতার খেলা অনুষ্ঠিত হয়েছে।

৮ অক্টোবর মঙ্গলবার সকালে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতি, টাঙ্গাইল এর আয়োজনে থানা পর্যায়ে শহরের ছয়আনী পুকুরে বিভিন্ন ইভেন্টের সাঁতার খেলা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মুজিবুল আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলতানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রুহুল আমিন শরিফ ও কোষাধ্যক্ষ হাসান বসরী।

প্রধান অতিথির বক্তব্যে বলেন, খেলা আয়োজন করলে একদিকে শিক্ষার্থীরা যেমন শারীরিকভাবে সুস্থ থাকে তেমনি মন ভাল থাকে। মন ভাল থাকলে ভালো কাজে তাদের উৎসাহ বেড়ে যায়। শিক্ষার্থীরা ক্রীড়ায় থাকলে মোবাইল ও মাদকে আসক্ত থেকে দূরে থাকতে পারবে। এ কারনে এ ধরনের খেলাধূলার আয়োজন বেশী বেশী প্রয়োজন।

বিভিন্ন স্কুলের শিক্ষকদের উপস্থিতিতে ছাত্রছাত্রীদের নিয়ে ৫১তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ৫দিনব্যাপী কাবাডি ও দাবা খেলা আয়োজনের শেষ দিনে চিৎ সাঁতার, বুক সাঁতার ও মুক্ত সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বালক বড় বিভাগে ১০০ মিটার মুক্ত সাঁতারে মো. লিমান হাসান ১ম, সৌরভ মিয়া ২য় এবং আরিফ হোসেন ৩য় এবং বালিকা বিভাগে মোছাঃ ছামিয়া আক্তার ১ম, সুবর্না ২য় ও অনিকা খাতুন ৩য়।

বালক মধ্যম ১০০ মিটার মুক্ত সাঁতারে মোঃ সোহান ১ম, শান্ত মিয়া ২য় ও শাকিল ৩য় হয়েছে। বালক ১০০ মিটার চিৎ সাঁতারের বড় দলে আলাউদ্দিন ১ম, রাকিব ইসলাম ২য় ও রানা ৩য় হয়েছে। বালিকা বিভাগে চিৎ সাঁতারে ছামিয়া আক্তার ১ম, সীমা ২য় হয়েছে। বালক মধ্যম ৫০ মিটার চিৎ সাঁতারে সোহান ১ম, ইমন ২য় ও ইয়াছিন আলী ৩য় হয়েছে। বালিকা বিভাগে ৫০ মিটার মুক্ত সাঁতারে মালা খাতুন ১ম, তিথি মনি শীল ২য় ও ছাদিয়া আক্তার ৩য় হয়েছে। বালিকা মধ্যম ৫০ মিটার চিৎ সাঁতারে মালা খাতুন ১ম, জয়া কর্মকার ২য় ও মারিয়া আক্তার ৩য় হয়েছে।

বালক বড় দল ১০০ মিটার বুক সাঁতারে সৌরভ মিয়া ১ম, শান্ত মিয়া ২য় ও শাহ আলম ৩য় হয়েছে। বালিকা বড় দল ১০০ মিটার বুক সাঁতারে আবিদা সুলতানা ১ম, সুবর্না ২য় ও আনিকা খাতুন ৩য় হয়েছে। বালক মধ্যম ৫০ মিটার বুক সাঁতারে শান্ত মিয়া ১ম, রাকিবুল হাসান ২য় ও ইমন ৩য় হয়েছে। বালিকা মধ্যম ৫০ মিটার বুক সাঁতারে তিথি মনি শীল ১ম, জয়া কর্মকার ২য় ও ইমরুন নাহার এশা ৩য় হয়েছে।

বালক বড় দল ১০০ মিটার প্রজাপতি সাঁতারে সৌরভ মিয়া ১ম, লিমান হাসান ২য় ও শাহ আলম ৩য় হয়েছে। বালিকা বড় দল ১০০ মিটার প্রজাপতি সাঁতারে আবিদা সুলতানা ১ম, সুবর্না ২য় ও আনিকা খাতুন ৩য় হয়েছে। বালক মধ্যম দল ৫০ মিটার প্রজাপতি সাঁতারে সোহান ১ম, শান্ত মিয়া ২য় ও শাকিল ৩য় হয়েছে। বালিকা মধ্যম দল ৫০ মিটার প্রজাপতি সাঁতারে তিথি মনি শীল ১ম, জয়া কর্মকার ২য় ও ইমরুন নাহার এশা ৩য় হয়েছে। বালিকা বড় দল ২০০ মিটার মুক্ত সাঁতারে সামিয়া আক্তার ১ম, আবিদা সুলতানা ২য় ও ফাতেমা আক্তার ৩য় হয়েছে।

বালক মধ্যম দল রিলে সোহান ও তার দল প্রথম এবং বালিকা মধ্যম দল রিল্যে সাঁতারে জয়া কর্মকার ও তার দল প্রথম এবং বালিকা বড় দল রিলে সাঁতারে ছামিয়া ও তার দল প্রথম হয়। এছাড়া কাবাডি খেলায় হুগড়া হাবিব কাদের উচ্চ বিদ্যালয় ধরের বাড়ী হাইস্কুলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে এবং দাবা প্রতিযোগিতায় বড় দলে চ্যাম্পিয়ন হয়েছে সৃষ্টি একাডেমীর তাহমিদ শরিফ এবং ছোট দলে পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়ের নাবিল রহমান নুর ১ম ও আল ইয়াশা ইনান ২য় হয়েছে।

উল্লেখ্য, থানা পর্যায়ে বিন্যাফৈর উচ্চ বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা জয়ী হয়। থানা পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্সআপ প্রতিযোগীরা জেলা পর্যায়েও অংশগ্রহন করবেন আগামী ১৪ অক্টোবর থেকে। এরপর পর্যায়ক্রমে জেলা থেকে বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে টাঙ্গাইলের প্রতিযোগীরা অংশগ্রহন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *