ঈদে আনন্দ করবো, পূজায় ভয় পাবো এটা হয় না – ফরিদা আখতার

আইন আদালত টাঙ্গাইল সদর রাজনীতি

নিজস্ব প্রতিবেদক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মিজ ফরিদা আখতার বলেছেন, এবারের পূজাটা যেন নতুন বাংলাদেশের পূজা হয়। বাংলাদেশে সংখ্যালঘু-সংখ্যাগরিষ্ঠ বলে কিছু থাকতে পারে না। এখানে আমরা সবাই একটা পরিবারের মানুষ। আমরা এখানে কে হিন্দু, কে বৌদ্ধ, এটা নিয়ে কোনো বৈষম্য হবে না। ঈদে আমরা আনন্দ করবো আর পূজায় ভয় পাবো এটা হয় না। সবাই মিলে যদি চেষ্টা করি তাহলে ভালো একটা পূজা করতে পারবো।

 

সোমবার, ৭ অক্টোবর দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে জেলা পূজা উদযাপন কমিটির সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা বলেন, পুলিশ দিয়ে, আনসার দিয়ে পাহারা দিয়ে পূজাটাকে আনন্দময় করব, এটা তো হয় না। এটা আসলেই আনন্দের জিনিস। হিন্দু-মুসলিম সবাই মিলে আমরা আনন্দ করতে পারি। সে জন্য সামাজিকভাবে পরিস্থিতি তৈরি করতে হবে, যেন সবাই আনন্দটা করতে পরি। সবাই যদি চেষ্টা করি, তাহলে অবশ্যই ভালো একটা পূজা করতে পারব।

তিনি বলেন, গত কেবিনেট সভায় গুরুত্বের সঙ্গে আলোচনা হয়েছে এবারের পূজাটি যেন নতুন বাংলাদেশের পূজা হয়। এর আগে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সঙ্গে প্রধান উপদেষ্টা সভা করেছেন। সেখানে বলা হয় বাংলাদেশের সবাই একটি পরিবার। এখানে সংখ্যালঘু সংখ্যাগরিষ্ঠ বলতে কিছু নেই।

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা আরো বলেন, ভারত আমাদের পাশে থাকার কারণে নাম ধরতে হয়। বাংলাদেশ হলো ইলিশ মাছের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা। আমাদের কোস্টগার্ড, নৌবাহিনী খুব সতর্ক অবস্থানে রয়েছে। এবার তারা আরও সতর্ক অবস্থানে আছে। ইলিশ মাছ চোরাচালানও হয়। স্থলপথেও কিন্তু ইলিশ মাছ চোরাচালান হয়। সব ক্ষেত্রেই বিজিবিসহ সবাই সতর্ক অবস্থানে আছে।

টাঙ্গাইল জেলা প্রশাসক শরীফা হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইফুল ইসলাম, র‍্যাব-১৪–এর স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার আবদুল বাছেদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, জেলা পূজা উদ্‌যাপন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চিত্তরঞ্জন সরকার, সাধারণ সম্পাদক প্রদীপ গুণ, সদর উপজেলা শাখার সভাপতি দিলীপ দাস, ভূঞাপুর উপজেলা শাখার সভাপতি স্মরণ দত্তসহ জেলা ও উপজেলা পর্যায়ের পূজা উদযাপন কমিটির নেতারা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *