ভূঞাপুরে জুয়ার টাকা নিয়ে দ্বন্দ্ব, সালিসে যুবক হত্যায় গ্রেফতার- ১

অপরাধ আইন আদালত দুর্নীতি ভূঞাপুর

ভূঞাপুর প্রতিনিধি: ভূঞাপুরে জুয়ার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে ডাকা সালিসে মুসলিম (৩৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার নিকরাইল ইউনিয়নের পরিষদসংলগ্ন মাটিকাটা ব্রিজপাড় বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় নিহতের বাবা ও চাচাসহ ছয়জন আহত হন।

 

রবিবার (৬ অক্টোবর) মুসলিম উদ্দিনের ভাই মুসা বাদী হয়ে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন। এতে সুজনকে প্রধান আসামি করে তার বাবা মর্তুজ আলী মণ্ডল (৫২) ও সুজনের বোন জামাই রাকিব (২৫) সহ ১৫ জনের নাম উল্লেখ করে আরও ১০/১৬ অজ্ঞাতদের নামে এই মামলা হয়। ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম রেজাউল করিম এ বিষয়টি নিশ্চিত করেছেন। হত্যার শিকার মুসলিম উদ্দিন উপজেলার নিকরাইল ইউনিয়নের মাটিকাটা গ্রামের জহেরের ছেলে। হত্যাকাণ্ডের ঘটনায় হালিম নামের একজনকে আটক করেছে পুলিশ।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাটিকাটা গ্রামের রাকিব নামের এক ব্যক্তির কিশোর বয়সী ভাগনের সঙ্গে অনলাইনে জুয়া খেলার টাকার ভাগবাঁটোয়ারা নিয়ে একই গ্রামের নয়নের বিরোধ হয়। এ ঘটনায় গতকাল সন্ধ্যায় মাটিকাটা ব্রিজপাড় বাজারে সালিসে বসেন স্থানীয়রা। এ সময় মাতব্বরদের সামনে মুসলিমের সঙ্গে রাকিবের ভাগনের তর্কবিতর্ক হয়। একপর্যায়ে রাকিব ও সহযোগী সুজন বন্ধুদের ফোন করে সালিসে ডেকে এনে মুসলিমকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করেন।

মুসলিমের স্বজনেরা বাধা দিতে গেলে তাঁদের ওপর হামলা করা হয়। এতে মুসলিমের বাবা-চাচাসহ ছয়জন আহত হন। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় মুসলিমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

ভূঞাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মামুন বলেন, ব্যবসায়ী মুসলিম হত্যার ঘটনায় তার ভাই মুসা হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় এজাহারভুক্ত আসামি হালিম নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম রেজাউল করিম বলেন, পূর্বশত্রুতার জেরে সালিস বৈঠকে মুসলিম নামের এক যুবককে হত্যা করা হয়েছে। এ ঘটনায় হালিম নামের একজনকে আটক করা হয়েছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এ সময় ঘটনাস্থল থেকে অনলাইনে জুয়ার ডিলার নয়নসহ অভিযুক্ত অন্যান্য আসামি পালিয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *