টাঙ্গাইলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ

টাঙ্গাইল সদর মানববন্ধন শিক্ষা সংগঠন

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ গ্রেড অধিকার প্রাপ্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক সমন্বয় পরিষদের সমন্বয়ক মো. জামিল বাশার, মোনালিসা মুন্নি, বাশিউর আলম, মাকসুদ আলী খান, শহিদুর রহমান খান প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে জেলা ও উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক-শিক্ষিকারা অংশ নেয়। পরে প্রধান উপদেষ্টা বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা বৈষম্যের শিকার। একই যোগ্যতায় চাকরি করে অন্য পেশার সঙ্গে তুলনা করলে প্রাথমিক শিক্ষকগণ যথাযথ সম্মান ও মর্যাদা বঞ্চিত। তাই প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানের দাবি এখন শুধু যৌক্তিকই নয় সময়োপযোগীও বটে। এছাড়া, উন্নয়নশীল দেশগুলোর সঙ্গে তুলনামূলক বিচারে বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন তলানিতে। প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকদের যথাযথ সম্মান ও সম্মানি পেছনের সারিতে রেখে দেশের প্রকৃত উন্নয়ন অগ্রযাত্রার লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *