বাসাইলে নির্মাণাধীন দুর্গাপূজার চারটি প্রতিমা ভাঙচুরের ঘটনা

অপরাধ ফিচার বাসাইল

বাসাইল প্রতি‌নি‌ধি: বাসাইল উপজেলার করাতিপাড়ায় নির্মাণাধীন প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঘটনার পর স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন প্রতিমা ভাঙচুরের ঘটনায় আতঙ্কিত রয়েছেন বলে জানা গেছে।

 

মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে উপজেলার করাতিপাড়ার সাহাপাড়ার শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরে দুর্বৃত্তরা নির্মাণাধীন চারটি মূর্তি ভাঙচুর করেছে।

করাতিপাড়ার সাহাপাড়ার শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরে সাধারন সম্পাদক দীপ্ত সাহা বলেন, দুর্গাপূজার প্রতিমাগুলো নির্মাণ করা হচ্ছে। আগের দিন প্রতিমাতে মাটির কাজ করা হয়। পরে রাতের এক সময় মন্দিরের চারটি মূর্তি ভাঙচুর করা হয়। বুধবার সকালে মন্দিরে গিয়ে দেখা যায় নির্মাণাধীন প্রতিমার মূর্তিগুলো ভাঙা। পরে স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করি। বিগত ১৯ বছর ধরে ওই মন্দির আঙ্গিনায় দুর্গাপূজা হয়ে আসছে। এবারই প্রথম মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হয়। এতে পূজা নিয়ে আমরা শঙ্কিত। আজকে রাত থেকে মন্দিরে পাহাড়া দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু পূজা নিয়েছি যাতে আর ভাঙার ঘটনা না ঘটে এ জন্য পাহাড়ার ব্যবস্থা করেছি।

উপজেলার হাবলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলম বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। করাতিপাড়ার মন্দিরে কয়েকটি মুর্তি ভাঙচুর করা হয়েছে। সেগুলোতে কেবল মাটির কাজ করা হয়েছে। প্রশাসনের লোকজনও পরিদর্শন করেছে।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল আমীন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। কেউ এখন পর্যন্ত লিখিত অভিযোগ দেয়নি। মন্দিরে মূর্তিগুলোর কাজ চলমান। এরমধ্যে কয়েকটি মূর্তির বিভিন্ন অংশ ভাঙা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *