টাঙ্গাইলে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর তৎপরতা শুরু

আইন আদালত টাঙ্গাইল সদর পরিবেশ ফিচার রাজনীতি

সুলতান কবির: বাংলাদেশের সবাই আমরা মানুষ, কোনো সংখ্যালঘু নেই বলে মন্তব্য করেছেন সেনাবাহিনীর ১৯ পদাধিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মাসীহুর।

এ সময় তিনি বলেন, ‘হাজার বছর ধরে এই দেশে আমরা থাকি, কোনোভাবে যেন কেউ কোনো সহিংসতা না করে সে দিকে সবার প্রতি অনুরোধ থাকবে। আমরা আশা করি কেউ যেন কোনো উসকানিমূলক কার্যক্রম না করে।’

 

 

 

মঙ্গলবার, ৬ আগস্ট টাঙ্গাইল শহরের বিভিন্ন মন্দির ও ধর্মীয় উপাসনালয় পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরোও বলেন, ‘বাংলাদেশে হিন্দু, মুসলিম, খৃস্টান, বৌদ্ধ, পাহাড়ি সবাই আমরা এই দেশের মানুষ, তবে আমরা বুঝি যে কিছু কিছু ক্ষেত্রে সমস্যা হতে পারে সেজন্য আমি আজকে সারাদিন ঘুরতে বের হয়েছি, আমরা তাদের নিরাপত্তা দেওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা থাকবে। আমাদের প্লাটুন সব জায়গায় আছে। আমরা এগুলো দেখছি। আশা করছি ধর্মীয় উপাসনালয়গুলোতে কেউ ক্ষতি করতে পারবে না।’

টাঙ্গাইলের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন টাঙ্গাইলের দায়িত্বরত ব্রিগেডিয়ার জেনারেল (জিওসি-১৯ পদাধিক ডিভিশন) মাসীহুর রহমান। পরিদর্শনকালে ব্রিগিডিয়ার জেনারেল জনগনের জানমালের নিরাপত্তাসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার ঘোষণা দেন। শহরের ছোট কালিবাড়ি, বড় কালিবাড়ি, সাবালিয়া, বাজিতপুর, বটতলাসহ শহরের বিভিন্ন মন্দিরে-মন্দিরে গিয়ে শান্তি-শৃঙ্খলার থাকবে এমন আশ্বাস দেন। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান-বিন- মুহাম্মদ আলীসহ সেনাবাহিনীর বিভিন্ন স্থরের কর্মকর্তারা।

সেনাবাহিনীর এমন তৎপরতায় টাঙ্গাইলের জনসাধারণের মাঝে শান্তির আশ্বাস মিলেছে। তারা জানায়, সহিংসতার পর দেশে সেনাবাহিনী নামায় টাঙ্গাইলের পেশাজীবী ও কর্মজীবী মানুষের চলাফেরায় গতি বেড়েছে। দীর্ঘদিন ধরে চলমান পরিস্থিতিতে তাদের আয়-রোজগার বন্ধ ছিলো। সেনাবাহিনীর তৎপরতায় আজ থেকে জনসাধারণ রিকসা, অটোরিক্সা ও দোকানে ব্যবসা-বাণিজ্যে স্বস্তিতে করছে বলে এমনটা জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *