ভূঞাপুরে বাজারে আগুনে পৌনে ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি!

অর্থনীতি দুর্ঘটনা ফিচার ভূঞাপুর

ভূঞাপুর প্রতিনিধি: ভূঞাপুর উপজেলায় একটি বাজারের দোকানপাটে অগ্নিকাণ্ডের ঘটনায় ৭ টি দোকান ভষ্মীভূত হয়। এরমধ্যে চালের দোকান, ইলেক্ট্রিক-হার্ডওয়ার, মুদি দোকান, ফার্নিচার ও রড সিমেন্টের দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে পৌনে ১ কোটি টাকা আগুনে পড়ে ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেন।

 

 

 

বুধবার, ১২ জুন মধ্যরাতে উপজেলার ফলদা বাজারে এ ঘটনা ঘটে। এদিকে, আগুন লাগার খবর পেয়ে বৃহস্পতিবার (১৩ জুন) সকালে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশীদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় উপস্থিত ছিলেন ফলদা শরিফুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্ত প্রমুখ।

ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানান, বুধবার রাত আড়াইটার দিকে একটি মুদি দোকান থেকে আগুন লাগার সূত্রপাত হয়। এরপর আগুন ধীরে ধীরে আশপাশের আরও ৬টি দোকানে ছড়িয়ে পড়ে। পরে ভূঞাপুর ও গোপালপুর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হন।

এরআগে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই পুড়ে যায় দোকানগুলো। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন- মোহাম্মদ আল-আমিন সরকার, ওয়াজেদ আলী, মিন্টু মিয়া, মোঃ আল আমিন, আরিফ তালুকদার, আখতার হোসেন, মোঃ রফিকুল ইসলাম ও জহুরুল ইসলাম, আব্দুল হামিদ খান ও শিহাব উদ্দিন তালুকদার।

ভূঞাপুর ফায়ার স্টেশন লিডার (ভারপ্রাপ্ত) নুরুল ইসলাম জানান, খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনাস্থলে ২টি ফায়ার সার্ভিসের ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। তবে ভূঞাপুর হতে ফলদা যাওয়ার সড়কটি খুবই খারাপ থাকায় ঘটনাস্থলে পৌছাতে দেরি হয়।

এ ঘটনায় ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশীদ বলেন- আগুন লাগার খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং ক্ষতিগ্রস্থদের আবেদন সাপেক্ষ বিধি মোতাবেক সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *