মাভাবিপ্রবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

টাঙ্গাইল সদর ফিচার শিক্ষা

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এআরএম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৬টি কেন্দ্রে চার হাজার ৫৮০ জন পরীক্ষার্থী অংশ নেন। উপস্থিতির হার ছিল ৯২-৯৩ শতাংশ।

এ ছাড়া একই দিন বিকেল ৩টায় ভর্তি পরীক্ষার আর্কিটেকচার ব্যবহারিক (ড্রয়িং)-এ ৯৯ জন শিক্ষার্থী অংশ নেন।

তীব্র দাবদাহে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পানি ও শরবতের ব্যবস্থা করা হয়।

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের মানবিক ভর্তি পরীক্ষা আগামী ৩ মে ও ‘সি’ ইউনিটের বাণিজ্য বিভাগ ভর্তি পরীক্ষা ১০ মে আবেদনকৃত শিক্ষার্থীদের বেলা ১১টা-১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, জিএসটি সমন্বিত ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এ বছর ‘এ’ ইউনিটে এক লাখ ৭০ হাজার ৫৯৯ জন, ‘বি’ ইউনিটে ৯৪ হাজার ৬৩১ জন এবং ‘সি’ ইউনিটে ৪০ হাজার ১১৬ জন আবেদন করেছেন। মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। পরীক্ষার ফলাফলসহ অন্যান্য সকল তথ্য https://gstadmission.ac.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *