টাঙ্গাইলে নানা কর্মসূচিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ইতিহাস ও ঐতিহ্য টাঙ্গাইল সদর দিবস ফিচার

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে তোপধ্বনি, পুষ্পস্তবক অর্পন, শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া, জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংঙ্গীত পরিবেশনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

 

 

 

 

মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্বরে ৩১বার তোপধ্বনি ও শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হয়। রাষ্ট্রের পক্ষে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম। পরে শহিদ স্মৃতি পৌর উদ্যানে পুস্পস্তবক অর্পণ ও শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সকাল সাড়ে আটটায় টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের নিয়ে সমাবেশ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংঙ্গীত পরিবেশিত হয়। এছাড়া বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বিএনসিসি সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এরপর সকাল ১০ টায় শহিদস্মৃতি পৌরউদ্যানে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো.কায়ছারুল ইসলাম।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বিপিএম, পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, সিভিল সার্জন ডা. মিনহাজ উদ্দিন মিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, সদর উপজেলা নির্বাহী অফিসার হাসান-বিন- মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খন্দকার জহিরুল হক ডিপটি, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

এছাড়াও বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত এবং মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়। সরকারি হাসপাতাল, জেলখানা, সরকারি শিশু পরিবার বালক-বালিকা, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু দিবাযত্ম কেন্দ্র্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

 

 

 

এছাড়া, আজ সকালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলামের (ভিপি জোয়াহের) নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহিদ স্মৃতি পৌর উদ্যানে গিয়ে শেষ হয়। পরে সেখানে আওয়ামী লীগের পক্ষ থেকে শহিদ স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা জানানো হয়। এতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির, সংসদ সদস্য খান আহমেদ শুভ, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *