টাঙ্গাইলে রিসোর্ট থেকে আওয়ামী লীগ নেতাসহ ১৪ জুয়াড়ি আটক

অপরাধ আইন আদালত কালিহাতী ফিচার

সুলতান কবির: কালিহাতী উপজেলার এলেঙ্গা বিরতি রিসোর্ট থেকে তিন লক্ষাধিক নগদ টাকাসহ ১৪ জুয়াড়িকে আটক করেছে পুলিশ। আটককৃতদের শুক্রবার (১৫ মার্চ) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

 

 

 

জানা যায়, জুয়া, মাদক ও অবৈধ কর্মকাণ্ডের নিরাপদ আস্তানায় পরিণত হয়েছে কালিহাতীর এলেঙ্গা রিসোর্ট। উত্তরবঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গায় অবস্থিত এ রিসোর্টের কিছু কর্মকর্তার যোগসাজশে প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে চলছে এসব অপকর্ম। বৃহস্পতিবার রাত ১২টায় এলেঙ্গা রিসোর্টের বিথিকা কটেজ থেকে ৩ লাখ ৩০ হাজার টাকাসহ ১৪ জন জুযাড়িকে আটক করেছে পুলিশ।

কালিহাতী থানার উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসাইন জানান, এলেঙ্গা রিসোর্টে অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে ১৪ জন জুয়াড়িকে হাতেনাতে ধরা হয়েছে। এসময় তিন লাখ ৩০ হাজার টাকা, জুয়া খেলায় ব্যবহৃত বিভিন্ন রঙের বায়ানটি তাস, সাত প্যাকেট ইনটেক বিভিন্ন রঙের ডন ইউএসএ গোল্ড আলফা কার্ড, মেঝেতে বিছানো একটি সাদা রঙের চাঁদর ও ১৫ টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

আটককৃত হলেন, কালিহাতীর গোহালিয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মৃত আইন উদ্দিনের ছেলে সাবেক ইউপি সদস্য সুলতান মাহমুদ (৫০), কালিহাতী উপজেলার সরাতৈল গ্রামের আবুল কালামের ছেলে সাইফুল ইসলাম (৪৫),ফটিক মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৫০), কোরবান আলীর ছেলে রুবেল মিয়া (৩০), জোকারচর গ্রামের মৃত ফরমান আলীর ছেলে আসাদুজ্জামান (৪৪), মৃত নুর ইসলামের ছেলে ফজলু সরকার (৩৮), গোহালিয়াবাড়ী গ্রামের গ্রামের আবু সাঈদের ছেলে জুলহাস (৩৪), মজিবুর রহমানের ছেলে লোকমান মিয়া (৩৮), মাছুহাটা গ্রামের জহিরুল ইসলামের ছেলে আলমগীর হোসেন (৫৭), সল্লা গ্রামের সোনা মিয়ার ছেলে হাবিবুর রহমান (৪৭) ভূঞাপুর উপজেলার নলুয়া গ্রামের মৃত হাছেন আলীর ছেলে মো. সুজন মিয়া (২৪), সিরাজগঞ্জ সদর উপজেলার দুখিয়াবাড়ী গ্রামের ছবের আলী প্রামানিকের ছেলে মো. আব্দুল আলীম (৩৬), সারটিয়া গ্রামের আফজাল হোসেনের ছেলে মনিরুল ইসলাম (৩৮), সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মাঝাইল গ্রামের মৃত মুসা শেখের ছেলে আনোয়ার হোসেন (৩৩)।

স্থানীয়দের অভিযোগ, প্রভাবশালীদের ছত্রছায়ায় এলেঙ্গা রিসোর্টের ভেতরে নিয়মিত জুয়ার আসর ও অনৈতিক কাজের নিরাপদ আখড়ায় পরিণত হলেও কেউ প্রতিবাদ করার সাহস পায় না। এ কাজে রিসোর্টের কতিপয় কর্মকর্তা-কর্মচারি সরাসরি জড়িত।

পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে সাবেক ইউপি সদস্য সুলতান মাহমুদ ও আসাদুজ্জামানের নেতৃত্বে এলেঙ্গা বিরতি রিসোর্টে জুয়ার আসর চলে আসতেছিল। বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতী থানার এস আই সাজ্জাদ হোসাইনের নেতৃত্বে একদল পুলিশ ওই রিসোর্টের বীথিকা কটেজে অভিযান চালায়।

এলেঙ্গা রিসোর্ট ব্যবস্থাপক ফখরুল ইসলামের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপান সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে এলেঙ্গা রিসোর্টের বিথিকা কটেজে অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে ১৪ জন জুয়াড়িকে আটক করা হয়। পরে শুক্রবার সকালে নিয়মিত মামলা দায়ের করে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি আরো বলেন, রিসোর্টে মাদক ও দেহ ব্যবসার সুনির্দিষ্ট তথ্য পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *