গরিব খাবে বরই আর বিত্তশালীরা খেজুর-মুরগি খাবে, এটা অবিচার – বঙ্গবীর কাদের সিদ্দিকী

ফিচার রাজনীতি সখিপুর

সখিপুর প্রতিনিধি: দেশের গরিব মানুষ ইফতারে বরই খাবে আর বিত্তশালীরা খাবে খেজুর, এটা অবিচার বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। তিনি বলেন, দেশের মানুষ বরই খেয়ে ইফতার করবে আর বিত্তশালীরা খেজুর-মুরগি খাবে, এটা অবিচার। এই অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হলে জনগণের সক্রিয়তা দরকার। কিন্তু জনগন সত্যিকার অর্থেই হতাশ হয়ে পড়েছে। আমরা জনগনকে উৎসাহিত করতে পারি নাই।

 

 

 

বুধবার, ৬ মার্চ দুপুরে ইউপি চেয়ারম্যান কর্তৃক এক প্রবাসীর স্ত্রী শারিরীকভাবে নির্যাতনের প্রতিবাদ জানাতে গিয়ে সখিপুরে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেন, বর্তমান সরকার ভালো চলছে না। কারো কোনো দায়িত্ববোধ নাই। যারা রাষ্ট্র চালায় তাদের অধিকাংশ লোকদের ঝেঁটিয়ে বিদায় করে দেওয়া উচিত।

তিনি আরও বলেন, সখিপুর একটি সম্মানের জায়গা। এখানে একজন জনপ্রতিনিধির হাতে একজন নারী লাঞ্ছিত হবে এটা মেনে নেওয়া যায় না।

এর আগে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার চেয়ে সখিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাছে স্মারকলিপি দেন। এরপর হাসপাতালে নির্যাতিতা ওই নারীর খোঁজ খবর নেন তিনি।

এ সময় স্থানীয় প্রশাসনকে সাত দিন সময় বেধে দিয়ে কাদের সিদ্দিকী বলেন, এর সুষ্ঠু বিচার না হলে আমি রাস্তায় বসে পড়ব। একা হলেও বসে থাকব। তিনি আরো বলেন, আমি অন্যায়ের প্রতিবাদ করতে এখানে এসেছি। আমি মূলত এসেছি, যাতে এ দেশের নারীসমাজ সম্মানে থাকে। একজন ইউপি চেয়ারম্যান হলেই যেন নিজেকে সে জাতিসঙ্ঘের মহাসচিব না ভাবে। সে যেন না ভাবে সে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

উল্লেখ্য, শনিবার, ২ মার্চ বিকেলে এক প্রবাসীর স্ত্রী সখিপুর উপজেলার বহুরিয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম মুক্তর কাছে সখীপুরে বিদ্যালয়ে মেয়েকে গালিগালাজের বিচার চাইতে যাওয়া বিচার চাইতে যান। এ সময় চেয়ারম্যান ওই নারীকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে চেয়ারম্যান ও তার সহযোগীরা নারীকে এলোপাথারী কিল ঘুষি মারতে থাকে। পরে স্থানীয় লোকজন গৃহবধূকে উপজেলা হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকার সাধারণ মানুষ প্রতিবাদ জানিয়ে মানববন্ধন, মিছিল ও সমাবেশ করে। কাদের সিদ্দিকীও এ ঘটনায় বিচার দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *