ঘাটাইলে সরকারি বই বিক্রির সময় হাতানাতে ধরা পড়েন প্রধান শিক্ষক!

অপরাধ ঘাটাইল ফিচার শিক্ষা

ঘাটাইল প্রতিনিধি: ঘাটাইলে সরকারী বই বিক্রি করার সময় চাঁনতারা গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম শহিদকে হাতেনাতে ধরেছে এলাকাবাসী। পরে বই বোঝাই ট্রাক জব্দ করা হয়েছে।

 

 

 

গত মঙ্গলবার ২৩ জানুয়ারি দুপুরে উপজেলার জামুরিয়া ইউনিয়নের গুণগ্রাম এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, চাঁনতারা গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম শহিদ সরকারী বই বিধি অনুযায়ী জমা না দিয়ে তীব্র শীতে বিদ্যালয় বন্ধ থাকার সুযোগে গতকাল ২৩ জানুয়ারী মঙ্গলবার দুপুরে (দেড়টা) ছোট এক ট্রাক ভর্তি করে গোপনে বিক্রি করছিলেন। পুরাতন কাগজ ব্যবসায়ী মাদারীপুর জেলার নিলয় (১৯) ও ভোলা জেলার রাসেল (২২) এর নিকট তিনি এই বই বিক্রি করে দেন।

বিষয়টি বুঝতে পেরে সংবাদকর্মী ও স্থানীয় লোকজন গুণগ্রাম নামক স্থানে ট্রাকটির (ঢাকা মেক্টো-ন ১৭-৬৯৬৯) গতিরোধ করেন। পরে ট্রাকের ত্রিপল মোড়ানো ঢাকনা খুলে দেখা যায় গাড়িতে বিভিন্ন ক্লাশের সরকারি বই রয়েছে। এ সময় এলাকার উত্তেজিত জনতার জনরোষে পড়ে তারা বিক্রিত বইসহ ট্রাক বিদ্যালয়ে ফেরৎ নিয়ে যেতে বাধ্য হয়।

গোপনে বই বিক্রয় করার বিষয়ে জানতে চাইলে চানতাঁরা গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম শহিদ প্রশ্নের কোন সঠিক উত্তর না দিয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

এ সব বিষয়ে ঘাটাইল উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান আলী বলেন, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ঘাটাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বই গোপনে বিক্রির একটি তদন্ত টিম গঠনের কথা জানিয়েছি। তদন্ত রিপোর্ট পেলেই আইনগত ব্যবস্থার নেওয়া হবে।

ঘাটাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস জানান, প্রতিবেদন ইউএনও স্যারকে দিয়ে দেখানোর পর বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *