মির্জাপুরে টিআর-কাবিখা আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

অপরাধ দুর্নীতি ফিচার মির্জাপুর

মির্জাপুর প্রতিনিধি: মির্জাপুরে আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারকে টিআর, কাবিখাসহ অর্থ আত্মসাতের দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

 

 

 

আজ মঙ্গলবার মির্জাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ২০২২ সালের ১৫ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আব্দুল কাদের সিকদার চেয়ারম্যান নির্বাচিত হন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের বিরুদ্ধে প্যানেল চেয়ারম্যান গঠন না করা, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর, কাবিখা, এডিপি ১% এলজিএসপি এবং উন্নয়ন সহায়তা তহবিলের অর্থ ভুয়া প্রকল্প দেখিয়ে আত্মসাতের অভিযোগ আনা হয়।

এ ছাড়া মাসিক সভাসহ অন্যান্য সভা আহ্বান না করা, হোল্ডিং ট্যাক্স মওকুফকরণ, সংরক্ষিত মহিলা সদস্য লুবনা আক্তারকে চেয়ারম্যানের ভাতিজা খায়রুল ইসলাম কর্তৃক ফেসবুকে ধর্ষণের হুমকি প্রদান করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

উপরোক্ত অভিযোগের বিষয়ে চেয়ারম্যান কর্তৃক দাখিলকৃত কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় স্থানীয় সরকার পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়।

অভিযোগ বিষয়ে জানতে চাইলে আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের সিকদার বলেন, ‘সাময়িক বরখাস্তের চিঠির কথা জানতে পারলেও হাতে পাইনি।’ এ বিষয়ে হাইকোর্টে রিট করা হবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *