মাভাবিপ্রবিতে বিডিকমের অনস্পট চাকুরির পরীক্ষা অনুষ্ঠিত

জাতীয় টাঙ্গাইল সদর ফিচার শিক্ষা

মাভাবিপ্রবি প্রতিনিধি: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চীনের সাংহাই বেজড বিডিকম কোম্পানি ইঞ্জিনিয়ারিং অনুষদের ইনফরমেশন এ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সদ্য গ্রাজুয়েট শিক্ষার্থীদের জন্য নিয়োগ পরীক্ষার আয়োজন করেছে।

 

 

 

আজ সোমবার, ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ২২৩ নম্বর রুমে উক্ত নিয়োগ পরীক্ষায় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্স, সদ্য গ্রাজুয়েট এবং লাস্ট সেমিস্টারের প্রায় ৮০ জন শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

উক্ত নিয়োগ পরীক্ষা উপলক্ষে আয়োজিত পরিচিতি অনুষ্ঠান উদ্বোধন করেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ড. এআরএম সোলাইমান, আইসিটি বিভাগের অধ্যাপক ড. মোঃ আহসান হাবিব ও সাংহাই বিডিকমের টেকনিক্যাল এডভাইজার- আরএন্ডডি মি. বাই ডেক্সিউ।

এ ছাড়াও, বিডিকম ম্যানেজার ও এইচআর অ্যান্ড অ্যাডমিন- মোঃ রিয়াদ হোসাইন, টেকনিক্যাল টিমের সালেকিন এবং মিছবাহ এবং গবেষণা ও উন্নয়ন প্রকৌশলী মি. বিনোদন উপস্থিত ছিলেন।

পরিচিতি অনুষ্ঠানের শুরুতে উপ-উপাচার্য অধ্যাপক ড. এআরএম সোলাইমান বলেন, আমরা অত্যন্ত খুশি, এটা আমাদের জন্য গ্রেট অপরচুনিটি। তোমরা দেশে বিদেশে ভালো একটা জব পেতে চাও। সাংহাই বেজড বিডিকম কোম্পানি একটা ভালো জবের সুযোগ করে দিয়েছে।

বিডিকম ম্যানেজার-এইচআর অ্যান্ড অ্যাডমিন- মোঃ রিয়াদ হোসাইন বলেন, ‘আজ পরীক্ষা হয়েছে। যোগ্যতার ওপর ভিত্তি করে এখান থেকে শিক্ষার্থীরা চাকরিরও সুযোগ পাবেন। বিডিকম মূলত বাংলাদেশে আর অ্যান্ড ডি প্রতিষ্ঠার ব্যাপারে আগ্রহী। এর পরিপ্রেক্ষিতে এ বছর ২০ বা তার অধিক সদ্য গ্র্যাজুয়েট গবেষণা ও উন্নয়ন প্রকৌশলী তাদের প্রয়োজন হবে।

উল্লেখ্য, বিডিকম কোম্পানি ক্যাম্পাস নিয়োগ পরীক্ষার জন্য প্রথমবারের মতো মাভাবিপ্রবিকে নির্ধারণ করেছে। সাংহাই বেইজ কোম্পানিটি দীর্ঘ ৩০ বছর যাবত সফটওয়্যার, নেটওয়ার্কিং ইকুয়েপমেন্ট, আইওটি, হার্ডওয়ার অ্যান্ড সফটওয়্যার ইকুয়েপমেন্ট পৃথিবীর বিভিন্ন দেশে সরবরাহ করে আসছে। বর্তমানে তাদের ১৬টির বেশি দেশে শাখা অফিস রয়েছে এবং তারা তাদের সফটওয়্যার এবং নেটওয়ার্ক ইকুয়েপমেন্ট ১০০টি দেশে সরববারহ করে থাকে। যেখানে তাদের বহুসংখ্যক সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটরে দক্ষ জনবল রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *