মাভাবিপ্রবি শিক্ষার্থী নির্জনার ক্যানসারের কাছে পরাজয়!

টাঙ্গাইল সদর দুর্ঘটনা ফিচার শিক্ষা

মাভাবিপ্রবি প্রতিনিধি: টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মাস্টার্স দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী নির্জনা আফরিন নিসা ক্যানসারের কাছে পরাজিত হয়ে মৃত্যুবরণ করেছেন।

 

 

বৃহস্পতিবার, ৫ অক্টোবর রাজধানীর মিরপুরে ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নির্জনা। তিনি পেলভিক ক্যানসারে আক্রান্ত ছিলেন। এক মাসের মধ্যে তাকে হারিয়ে শোকাহত আত্মীয়-স্বজন ও সহপাঠীরা।

 

 

পরিবারের সদস্যরা জানান, গত এক থেকে দেড় মাস আগে তার পেটের এক পাশে তিনটি ছোট টিউমারের মত দেখা দেয়। এরপর তিনি খাবারে অরুচি এবং পেটে ব্যথা অনুভব করেন। পরে পরীক্ষা-নিরীক্ষা করে প্রাথমিকভাবে জানা যায় তার টিউমার হয়েছে। এরপর অবস্থা আরও খারাপের দিকে গেলে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করিয়ে জানা যায় টিউমারের ভেতরে ক্যানসারের জীবাণু রয়েছে। এরপর তার অবস্থা আরও খারাপের দিকে গেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।

সেখানে চিকিৎসকরা জানান, তিনি ক্যানসার স্টেজের প্রথম ধাপে রয়েছেন। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী একটি কেমোথেরাপি দিয়ে সুস্থভাবে বাসায় চলে যায়। বাসায় যাওয়ার ৫ থেকে ৭ দিনের মাথায় ফের অসুস্থ হলে হাসপাতালের অনকোলজি বিভাগে ভর্তি করা হয়। একদিন পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা।

কিন্তু সেখানে সিট না পেয়ে মিরপুর ডেল্টা মেডিকেলের আইসিইউতে নেওয়া হয়। সেখানে একদিন পরেই তার মৃত্যু হয়। নির্জনার আকস্মিক মৃত্যুতে তার সহপাঠী সবার কাছে আত্মার মাগফিরাত কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *