টাঙ্গাইলে তিনদিনব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালা শুরু

টাঙ্গাইল সদর ফিচার মিডিয়া

নিজস্ব প্রতিবেদক: হ্যালো বিডিনিউজটোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফের যৌথ আয়োজনে টাঙ্গাইলে তিনদিনব্যাপী শিশু সাংবাদিকতার ওপর প্রশিক্ষণমূলক কর্মশালা শুরু হয়েছে।

 

 

শুক্রবার, ২৯ সেপ্টেম্বর সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করেন টাঙ্গাইল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হাসান বিন মোহাম্মদ আলী।

 

টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কামনাশীষ শেখর, প্রেসক্লাবের আজীবন সদস্য এসএম আওয়াল মিয়া, প্রেসক্লাবের সদস্য রেজাউল করিম।

এছাড়া, জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। বিডিনিউজের জেলা প্রতিনিধি মোল্লা তোফাজ্জল সঞ্চালনা করেন।

কর্মশালায় জেলার ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে পড়ুয়া ২০জন শিক্ষার্থী অংশ নেয়। আগামী ১ অক্টোবর রোববার সমাপনী অনুষ্ঠানে সনদ বিতরণের মধ্য দিয়ে এ কর্মশালা শেষ হবে আয়োজকরা জানান।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান বিন মোহাম্মদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফের এমন উদ্যোগের প্রশংসা করেন। শিশুদের উৎসাহ দিয়ে দীর্ঘসময় বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।কর্মশালায় প্রশিক্ষণ পরিচালনা করেন হ্যালো বিডি নিউজটোয়েন্টিফোর ডটকমের সিনিয়র সহ-সম্পাদক হাসান বিপুল।

হাসান বিপুল বলেন, আমাদের দেশের মোট জনসংখ্যার শতকরা ৪০ ভাগ শিশু। বড়দের চোখে শিশুদের সমস্যা ও সম্ভাবনা শিশুদের মতো করে বোঝা যায় না। কারণ বড়রা ছোটদেরকে ছোটদের মতো করে দেখতে পারে না। এজন্য শিশুদের নিয়ে গণমাধ্যমে ততোটা সংবাদ প্রকাশ হয় না। জনসংখ্যা বড় একটি অংশের খবর যদি না আসে তাহলে সাংবাদিকতাও পরিপূর্ণ হয় না। শিশুরা যেন নিজের মতো করে নিজেদের অধিকারের কথা বলতে পারে এজন্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম নিয়মিত শিশু শাংবাদিকতার ওপর কর্মশালা করে থাকে। এটা কোন পেশাদার সাংবাদিকতা নয়। নিজেকে চেনা বা গোছানোর জন্য কাজে লাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *