কালিহাতীতে ঔষধের দোকানে ভোক্তা অধিকারের জরিমানা

অপরাধ আইন আদালত কালিহাতী ফিচার

কালিহাতী প্রতিনিধি: কালিহাতী উপজেলায় বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তদারকিমূলক অভিযানে প্রশাসনিক ব্যবস্থায় তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

 

বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর সকালে কালিহাতী উপজেলার বাঘুটিয়া বাজারে ৩ টি ঔষধের দোকানে এ জরিমানা করা হয়।

জানা গেছে, টাঙ্গাইলের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক শিকদার শাহীনুল আলমের নেতৃত্বাধীন একটি টিম কালিহাতী উপজেলার বাঘুটিয়া বাজারে তদারকি করে প্রচুর পরিমানে মূল্যবিহীন ঔষধ পাওয়ায় প্রিয়াংকা ফার্মেসীকে ৫ হাজার টাকা, কল্পনা ফার্মেসীকে ৫ হাজার টাকা, লাইসেন্স ব্যতীত প্রচুর পরিমানে মূল্যবিহীন ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখায় ব্রাদার্স মেডিকেল হলকে ১০ হাজার টাকাসহ মোট ২০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। ব্যবসায়িদের ক্রয়/ বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন করতে অনুরোধ জানানো হয় এবং সচেতনমূলক লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়।

টাঙ্গাইল জেলা পুলিশ এই তদারকিমূলক অভিযানে সহায়তা করেন। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান টাঙ্গাইল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *