আওয়ামী লীগ জনগণের দল, তৃণমূল পর্যন্ত আমাদের শিকড় – কৃষিমন্ত্রী

জাতীয় নাগরপুর ফিচার রাজনীতি

নাগরপুর প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল, তৃণমূল পর্যন্ত আমাদের শিকড় আছে। বিদেশিরা কী বলল, এটাকে আমরা গুরুত্ব দিই না। বাংলাদেশের মানুষ কী বলল, তা শোনার চেষ্টা করি। তবে আমরা অব্যশই বিদেশিদের সম্মান করি। তাঁরা আমাদের উন্নয়ন সহযোগী।

 

 

কৃষিমন্ত্রী রবিবার বিকেলে নাগরপুরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

 

এক প্রশ্নের জবাবে ড. আব্দুর রাজ্জাক বলেন, দেশে জিনিসপত্রের দাম একটু বেশি। খাবারের দাম, চালের দাম অনেক কম। মূল খাবারগুলোর দাম কিন্তু এত বেশি না। আলু, পেঁয়াজ, রসুন এ ধরনের শস্য উৎপাদনের ওপর নির্ভরশীল। কৃষি সব সময় প্রকৃতিনির্ভর। অস্বাভাবিকভাবে পেঁয়াজ, আলুর দাম বেড়েছে এ বিষয়ে তিনি একমত। কৃষকেরা আলু গত বছর বিক্রি করতে পারেননি, ফেলে দিয়েছেন। এ জন্য এবার আলুর উৎপাদন তিন–চার লাখ টন কম হয়েছে। এসব কারণে অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে।

 

 

তিনি বলেন, নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করছে। নির্বাচন কমিশনকে সুন্দর, সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সহায়তা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠানের জন্য সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। আন্তর্জাতিক ক্ষেত্রেও বিভিন্ন দেশের নেতাদের সরকার এ প্রতিশ্রুতি দিয়েছে, নিশ্চয়তা দিয়েছে। তবে দেশে অস্থিরতা সৃষ্টি করার জন্য, দেশকে রাজনৈতিকভাবে অস্থিতিশীল ও নৈরাজ্য সৃষ্টির জন্য এবং নির্বাচন বানচাল করার জন্য বিরোধী দল চেষ্টা করছে।

কৃষিমন্ত্রী বলেন, মূল্যস্ফীতি, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দাম, সারের দাম বৃদ্ধি এবং রাজনৈতিক অস্থিরতার কারণে দেশে জিনিসপত্রের দাম বেড়েছে। খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে কৃষিমন্ত্রী বলেন, তাকে সর্বোচ্চ ভাল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রতিদিন ডাক্তাররা তার খোঁজ খবর নিচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ আনিসুর রহমান-এর সভাপতিত্বে জনসভায় প্রধান বক্তা ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুল আলীমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের এমপি), আলহাজ মোঃ ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোটমনির এমপি, হাসান ইমান খান সোহেল হাজারী এমপি, খান আহমেদ শুভ এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, আতাউর রহমান খান এমপি।

এছাড়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র মোঃ জামিলুর রহমান মিরন, কেন্দ্রীয় যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট মামুনুর রশিদ, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার ফজলুল হক প্রমুখসহ জেলা ও উপজেলা ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *