টাঙ্গাইল জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশ অনুষ্ঠিত

টাঙ্গাইল সদর ফিচার রাজনীতি

নিজস্ব প্রতিবেদক: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশ স্বাধীনতার ৫২ বছর শেষ করে ৫৩ বছরে পা রেখেছে। রাজনীতি মানুষ করে মানুষের কল্যাণের জন্য। ৫২ বছরে আমরা কি পেলাম ও কি দেখলাম। যাদের মাধ্যমে দেশ বর্তমানে চলছে তাদের কারণে দুর্নীতিতে বিশ্বে পাঁচবার প্রথম হয়েছে। আজকে মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। মানুষের স্বাধীনতা বলতে স্বাধীনতা শুনি, তবে বাস্তবে দেখি না। আজকে মানুষ রাস্তায় নামলে গুম ও খুন হয়ে যায়।

 

 

রবিবার, ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদ গা মাঠে জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

 

 

তিনি বলেন, আজকে রিকশা ও ঠ্যালা গাড়িয়ালা ভাইয়েরা কষ্টের মাধ্যমে অর্থ উপার্জন করে। সেই অর্থের মধ্যেও ট্যাক্স বসানো হয়। আর যারা ক্ষমতায় আছে, কষ্টে উপার্জিত সেই অর্থ প্রাচার করে কানাডাসহ বিভিন্ন জায়গায় বেগমপাড়া তৈরি করে। আজকে তাদের দলীয় লোকরাই চাকরি, টেন্ডারসহ বিভিন্ন দিকের সুবিধা ভোগ করছে। যেভাবে দেশ চলছে এর পরিবর্তন করা প্রয়োজন। শান্তি শব্দের আমরা নাম শুনেছি, কেউ দেখাতে পারে নাই এবং বাংলাদেশও পারবে না। ইসলামী ইতি আদর্শের মধ্যে দুনিয়াতে শান্তি ও আখিরাতে মুক্তি রয়েছে।

 

 

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশের ভিতরে যে অরাজকতা, যে অশান্তি চলছে, বর্তমান সরকার তারা যখন বিরোধী দলে ছিলো তখন হরতাল, অবরোধসহ নানা কর্মসূচির মাধ্যমে ধাউ ধাউ করে আগুন জ্বালিয়েছে। ঢাকার রাজপথে বৈঠা দিয়ে মানুষকে পিটিয়ে মেরেছে। আজকে তারা ক্ষমতায় যাওয়ার পরে তত্ত্বাবধায়ক সরকার বা নিরপেক্ষ নির্বাচনের ক্ষেত্রে জাতীয় সরকার তারা বুঝেন না। তারা বুঝবে কিভাবে, গ্রামের ভাষায় একটা আছে যারা ক্ষমতা লোভী, তারা দেশ ও জনগণের ভাল বুঝে না।

টাঙ্গাইল জেলা ইসলামী আন্দোলনের সভাপতি আকরাম আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন প্রমুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সাধারণ সম্পাদক মুহাম্মদ আখিনুর মিয়া।

এ সময় জেলা ও উপজেলার ইসলামী আন্দোলন বাংলাদেশের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *