বাংলাদেশকে আর পাকিস্তান বানাতে দেওয়া হবে না – বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম

জাতীয় টাঙ্গাইল সদর ফিচার রাজনীতি

নিজস্ব প্রতিবেদক: কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, মহান মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, রক্ত দিয়ে যে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি, সেই বাংলাদেশকে পাকিস্তান হতে দেয়া যাবে না। বিএনপির কাছে বাংলাদেশ ভালো না পাকিস্তান ভালো লাগে। বাংলাদেশকে পাকিস্তান বানাতে দেব না। এতে যদি শেখ হাসিনার আরও দশ বছর থাকার লাগে থাকবে। কিন্তু পাকিস্তান চেয়ে বাংলাদেশে রাজনীতি করতে পারবে না। এই বাংলাদেশকে আর পাকিস্তান বানাতে দেওয়া হবে না।

বুধবার, ৩০ আগস্ট বিকেলে টাঙ্গাইল কেন্দ্রীয় শহীদ মিনারে কৃষক শ্রমিক জনতা লীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম আরো বলেন, বঙ্গবন্ধু যাতে সবার হয় সার্বিক হয়, বঙ্গবন্ধু যাতে বাংলাদেশের হয়। আমাদের এতে ব্যর্থতা আছে। আমরা বঙ্গবন্ধুকে সার্বিক বানাতে পারি নাই। আওয়ামী লীগের ব্যর্থতা আছে। আওয়ামী লীগও বঙ্গবন্ধুকে দলীয় নেতা বানিয়েছে। বঙ্গবন্ধু কারোর গোষ্ঠীর নয়, দলের নয়, পরিবারের নয়, বঙ্গবন্ধু সমগ্র বাংলাদেশের নির্যাতিত মানবতার নেতা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বঙ্গবীর কাদের সিদ্দিকী আরও বলেন, আমার নেত্রীর (শেখ হাসিনা) সাথে কথা হয়েছে। তারও প্রচুর সমস্যা আছে। তাকে চারদিক থেকে যারা ঘিরে আছেন, ইচ্ছে করলেই তাদের লাঠি দিয়ে সরিয়ে দিতে পারেন না। কিছুটা সমস্যা আছে।

এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী। প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধুর হত্যার প্রধান সহায়তাকারী ছিলেন জিয়াউর রহমান, যদি সেনাবাহিনীদেরকে জিয়াউর রহমান আশ্রয় না দিতেন তাহলে এই সাহস পেতো না।

সমাবেশে কেন্দ্রীয় কৃষক শ্রমিক জনতা লীগের সদস্য এ এইচ এম আব্দুল হাই’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী (কায়সার চৌধুরী), কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দেলোয়ার, কেন্দ্রিয় সদস্য শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী ও বঙ্গবীর কাদের সিদ্দিকীর ছোট বোন রহিমা সিদ্দিকী প্রমুখ।

এ সময় অনুষ্ঠানে জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট আব্দুস ছালাম চাকলাদার, বাসাইল পৌরসভার মেয়র রাহাত হাসান টিপু, কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *