টাঙ্গাইল শহর আওয়ামী লীগ চার সদস্যের কমিটি দিয়ে চলছে!

টাঙ্গাইল শহর আওয়ামী লীগ চার সদস্যের কমিটি দিয়ে চলছে!

টাঙ্গাইল টাঙ্গাইল সদর ফিচার রাজনীতি সংগঠন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী লীগ, টাঙ্গাইল শহর শাখার কার্যক্রম চলছে চার সদস্যের কমিটি দিয়ে। শহর আওয়ামী লীগের সম্মেলনের প্রায় ১১ মাস পার হলেও আজো হয়নি পূর্ণাঙ্গ কমিটি। নতুন কমিটিতে স্থান পেতে বিভিন্ন পর্যায়ের দুই শতাধিক নেতাকর্মী তৎপর থাকলেও কমিটি গঠন প্রক্রিয়া অনিশ্চিত।

 

শহর আওয়ামী লীগ সূত্র জানায়, গত বছর ৩০ সেপ্টেম্বর টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে শহর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি।

 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে পৌর মেয়র এসএম সিরাজুল হক এবং সাধারণ সম্পাদক পদে এম এ রৌফকে পুনঃনির্বাচিত করা হয়। এছাড়া সহ-সভাপতি পদে গোলাম কিবরিয়া এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে আহমেদ মজিদ সুমনের নাম ঘোষণা করা হয়। দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ওইদিন পূর্ণাঙ্গ কমিটি গঠন করে অনুমোদনের জন্য জমা দিতে নির্দেশ দিলেও তারপর প্রায় ১১ মাস কেটে গেছে। আজো টাঙ্গাইল শহর কমিটি গঠিত হয়নি।

 

শহর আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, এর আগে ২০১৫ সালে সম্মেলনের মাধ্যমে শহর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়েছিলো। তারা একাধিক পূর্ণাঙ্গ খসড়া কমিটি গঠন করলেও তা অনুমোদন নিতে ব্যর্থ হন। এবারও তিন বছরের কমিটির প্রায় এক বছর শেষ হতে চলেছে। এখনও কমিটি গঠন করা সম্ভব হয়নি। দীর্ঘদিন পূর্ণাঙ্গ কমিটি না থাকায় নেতাকর্মীরা পদবিহীন অবস্থায় কাজ করে যাচ্ছেন।

 

দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের দাবি জানিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতারা জানান, তারা এভাবে কাজ করে হতাশ। শুধু শহর আওয়ামী লীগ নয়, এর আগে বেশ কয়েকটি ওয়ার্ড শাখার সম্মেলন হয়েছে। কিন্তু পূর্ণাঙ্গ কমিটির তালিকা ঘোষণা করা হয়নি। সেখানেও ওয়ার্ড পর্যায়ের নেতাদের সাবেক পদের পরিচয়ে রাজনীতি করতে হচ্ছে।

এদিকে, শহর আওয়ামী লীগের ৬৭টি পদে স্থান পেতে দুই শতাধিক নেতাকর্মী তৎপর রয়েছেন। কাঙ্খিত পদ লাভের আশায় তারা শহর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও সংসদ সদস্যদের কাছে যাচ্ছেন।

কমিটি গঠন প্রসঙ্গে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ রৌফ বলেন, শহর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে কাজ করা হচ্ছে। আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে কমিটি গঠন করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *