কালিহাতীতে শিক্ষার্থীদের নিয়ে বিডি নলেজ বুক অ্যাপসের কার্যক্রম চালু

কালিহাতীতে শিক্ষার্থীদের নিয়ে বিডি নলেজ বুক অ্যাপসের কার্যক্রম চালু

কালিহাতী ফিচার

কালিহাতী প্রতিনিধি: কালিহাতীতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের নিয়ে বিডি নলেজ বুক নামক একটি জ্ঞান নির্ভর অনলাইন প্লাটফর্ম অ্যাপসের ক্যাম্পেইন কার্যক্রম চালু করা হয়েছে।

 

বুধবার, ২৩ আগস্ট দুপুরে কালিহাতী উপজেলা প্রশাসনের উদ্যোগে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রাথমিকভাবে এ কার্যক্রম চালু করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন।

 

এ সময় উপস্থিত ছিলেন কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, সহকারী শিক্ষক আতিকুর রহমান ফরিদ, ফারুক হোসেন ও অ্যাপস তৈরিকারক লিজনসহ শিক্ষার্থীবৃন্দ।

 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন বলেন, কালিহাতীর সমগ্র শিক্ষাপ্রতিষ্ঠানের তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর চেতনাকে উদ্বুদ্ধকরণের অংশ হিসেবে জাতির পিতা ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার ক্ষেত্র হিসেবে বিডি নলেজ বুক নামক এই জ্ঞান নির্ভর অনলাইন কার্যক্রমের সূচনা ঘটানো হয়েছে। এই অনলাইন প্লাটফর্মের মাধ্যমে তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতার সম্পর্কে অনেক বিস্তারিত জানার সুযোগ পাবে। এর মাধ্যমে তাদের যে অর্জিত জ্ঞান সেই জ্ঞানটিকে একটি কুইজ প্রতিযোগিতা এবং খেলার ছলে তারা এই কার্যক্রমের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পারবে।

 

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল ক্ষেত্রে বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন ঘটিয়েছেন তারই অংশ হিসেবে এই প্লাটফর্মটি খুব সহজেই যেকোন শিক্ষার্থীর কাছাকাছি পৌঁছাতে পারবে। যে কোন শিক্ষার্থীরা এই প্লাটফর্মে তাদের নিজেদের নাম রেজিস্ট্রেশনের মাধ্যমে তারা একে অপরের সাথে খেলার ছলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানার সুযোগ পাবে এবং একে অপরের সাথে তাদের যে অর্জিত জ্ঞান সেটি বিনিময় করতে পারবে।

কালিহাতী উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে এই কার্যক্রমের সাথে অন্তর্ভুক্ত করাসহ সমগ্র কালিহাতীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এই কার্যক্রমটি বিস্তৃত করতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *