সদরের কাগমারী-তোরাপগঞ্জ সংযোগ সড়ক বন্যার পানিতে ভেঙে গেছে: দুর্ভোগ চরমে

সদরের কাগমারী-তোরাপগঞ্জ সংযোগ সড়ক বন্যার পানিতে ভেঙে গেছে: দুর্ভোগ চরমে

টাঙ্গাইল সদর পরিবেশ ফিচার

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইল সদর উপজেলায় বন্যার পানির স্রোতে ভেঙে গেছে কাগমারী-তোরাপগঞ্জ সড়কের এসডিএস সেতু সংলগ্ন সংযোগ সড়ক। এতে টাঙ্গাইল পৌরসভার সাথে সদরের চারটি ইউনিয়নের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে স্থানীয়রা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

 

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, ধলেশ্বরী নদী থেকে ভেকু ও ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করেন স্থানীয় প্রভাবশালীরা। এর প্রতিবাদে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হলেও তাদের বালু উত্তোলন বন্ধ হয়নি। এর আগেও একাধিকবার এই সড়ক ভেঙে গেছে।

 

জানা যায়, টাঙ্গাইল শহরের সঙ্গে পশ্চিমাঞ্চলের চার ইউনিয়নের মানুষের যোগাযোগের সুবিধার জন্য সদর উপজেলার কাতুলী ইউনিয়নের এসডিএস সংলগ্ন ধলেশ্বরী নদীর ওপর সেতু নির্মাণ করা হয়। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা নদী থেকে নিয়মিত অবৈধভাবে বালু উত্তোলন করায় সেতুতে উঠার সংযোগ সড়কটি বারবার ভেঙে যাচ্ছে।

 

স্থানীয় বাসিন্দা মোঃ শামসুদ্দিন বলেন, আমরা বালু উত্তোলনের বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে জানালেও কোনও সুরাহা হয়নি। বরং বালু উত্তোলনকারীরা হুমকি দিয়েছে। ফলে আজ আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমাদেরকে শহরের সাথে যাতায়াত করতে হচ্ছে ১০-১৫ কিলোমিটার রাস্তা ঘুরে।

 

কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন বলেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে সেতুর পাশের সড়কটি ভেঙে যাচ্ছে। দুর্ঘটনা রোধে আজ সকালে সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি সদর ইউএনও, উপজেলা চেয়ারম্যান, পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় সংসদ সদস্যকে অবগত করানো হয়েছে।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ সাজ্জাদ হোসেন মুঠোফোনে জানান, অল্পসময়ে ভাঙনকবলিত এলাকাটি আমরা পরিদর্শন করবো। ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে প্রস্তাব পাঠায়ে অনুমতিপ্রাপ্তি সাপেক্ষে সেখানে দ্রুত জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *