ভূঞাপুরে মিথ্যা মামলা ও হয়রানির জন্য আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন

ভূঞাপুরে মিথ্যা মামলা ও হয়রানির জন্য আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন

ফিচার ভূঞাপুর রাজনীতি

ভূঞাপুর প্রতিনিধি: ভূঞাপুরে এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও তার দুই ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলা ও হয়রানির অভিযোগ তুলে ধরে প্রতিবাদ সংবাদ সম্মেলন করা হয়েছে।

 

শনিবার, ৫ আগস্ট দুপুর ৩ টার দিকে উপজেলার নিকরাইল ইউনিয়নের মাটিকাটা বাজারের মাটিকাটা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী উপজেলার নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জুরান মন্ডল।

 

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, কয়েকমাস আগে বালু ব্যবসায়ী মুসলিমউদ্দিন ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে বালুর ঘাট দখল করতে আসছিল। সে সময় স্থানীয় হিসেবে আমরা সেখানে উপস্থিত থাকায় আমাদের উপর হামলা চালায়। এ সময় আমিসহ আমার দুই ছেলে শুভ ও সুমন গুরুত্বর আহত হই। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করে।

 

এরপর আমার শারিরীক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করে। এই ঘটনায় মুসলিমউদ্দিন, মমিন সরকার, মোন্নাফসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলার করার পর প্রতিপক্ষরাও আমাদের বিরুদ্ধে পাল্টা মিথ্যা মামলা দায়ের করে।

 

তিনি আরও বলেন, আমাদের বিরুদ্ধে করা মামলায় থানা পুলিশ আদালতে সঠিক প্রতিবেদন দাখিল করে। কিন্তু পরবর্তীতে বাদীপক্ষ আদালতে নারাজী দিলে তদন্তের দায়িত্ব পায় পুলিশ ব্যুরো অব ইনভেসটিগেশন পিবিআই। পরে পিবিআই এর তদন্তকারী কর্মকর্তা আনিস টাকা দাবী করেন। কিন্তু টাকা না দেওয়ায় একতরফাভাবে বাদীর পক্ষে প্রতিবেদন দাখিল করা হয়।

 

জুরান মন্ডল বলেন, মুসলিমের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। ওয়ারেন্ট থাকার পরও মুসলিম গত ৩ আগস্ট বৃহস্পতিবার মিথ্যা অভিযোগ এনে টাঙ্গাইল প্রেসক্লাবে আমার ও দুই ছেলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে মিথ্যা ও বানোয়াট বক্তব্য দিয়ে আমাকে হয়রানি করছে।

 

আওয়ামী লীগ নেতা আরও বলেন, নিকরাইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যানে পক্ষে ইউনিয়ন পরিষদের নির্বাচন করায় টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির ও নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল মতিন সরকারসহ বিএনপির কিছু নেতাদের দিয়ে মিথ্যা মামলা হামলা করছে। এছাড়া প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে।

এ বিষয়ে বালু ব্যবসায়ী মুসলিমউদ্দিন বলেন, জুরান মন্ডল, তার ছেলেসহ কিছু লোকজন আমার বালুর ঘাট দখল করে বালু বিক্রি করেছে। এছাড়া উল্টো তিনি আমাদের বিরুদ্ধে মামলা করেছে। তার অভিযোগগুলো মিথ্যা।

নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল মতিন সরকার বলেন, জুরান মন্ডের বিষয়ে এমন ঘটনার বিষয়ে আমার জানা নেই। সে অহেতুক মিথ্যা ও অপপ্রচার করছেন।

সংবাদ সম্মেলনে নিকরাইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ আব্দুল হাকিম, মোঃ রেজাউল করিম, নিকরাইল ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি সুমন মন্ডলসহ মাটিকাটা ওয়ার্ড আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *