যমুনা-গ্রুপের-চেয়ারম্যান-নুরুল-ইসলামের-তৃতীয়-মৃত্যুবার্ষিকী-পালিত

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

টাঙ্গাইল টাঙ্গাইল সদর ফিচার

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এমপি বলেছেন, বাংলাদেশ যেমন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন হয়েছে। ঠিক তেমনি যমুনা গ্রুপ ও যুগান্তরের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলও মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

 

বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি আরও বলেন, শুধু দেশ স্বাধীন নয়, বাংলাদেশকে স্বাবলম্বী করতে দেশের মানুষদের কর্মসংস্থান তৈরি জন্য যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেছেন।

 

এতে হাজার হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এছাড়াও নুরুল ইসলামের প্রতিষ্ঠিত যুগান্তর দেশের জনপ্রিয় পত্রিকা। এছাড়াও যুগান্তর আন্তর্জাতিক পর্যায়ে জায়গা করে নিয়েছে। যে পত্রিকাটি জনগনের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে।

 

এডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি বলেন, দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা ও শিল্পপতি নুরুল ইসলাম আকুল হয়েই চাইতেন, সত্যের সঙ্গে থাকার, জনগণের পাশে থাকার। যমুনা গ্রুপ তথা যুগান্তর মুক্তিযুদ্ধের স্বপক্ষে কথা বলে। নুরুল ইসলাম বাবুল ছিলেন অনেক দূরদর্শী, কর্মময় মানুষ। এছাড়াও তিনি ছিলেন রাজনীতি ও অর্থনীতি সচেতন মানুষ। নুরুল ইসলাম তার সৃষ্টি ও কর্মের কারনে এখন মানুষের মাঝে বেঁচে আছেন। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

 

টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে যুগান্তরের স্টাফ রিপোর্টার ও প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন টাঙ্গাইল পৌরসভার মেয়র এস. এম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সভাপতি ড. কামরুজ্জামান, টাঙ্গাইল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, যুগান্তর স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ আকন্দ সোনা প্রমুখ।

এতে দোয়া পরিচালনা করেন টাঙ্গাইল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শামসাদুল আকতার শামীম। এ সময় অনুষ্ঠানে টাঙ্গাইলে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইকেট্রনিক মিডিয়ার সাংবাদিক ও যুগান্তর স্বজন সমাবেশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *