বাসাইল পৌরসভার নবনির্বাচিত মেয়র রাহাত হাসানের সংবর্ধনা অনুষ্ঠিত

বাসাইল পৌরসভার নবনির্বাচিত মেয়র রাহাত হাসানের সংবর্ধনা অনুষ্ঠিত

ফিচার বাসাইল রাজনীতি

বাসাইর প্রতিনিধি: আওয়ামী লীগ করা ব্যক্তিদের এখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে লাগে না। তাঁদের এখন টাকাপয়সা আর ঘুষ হলেই চলে বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম। ২৩ জুন শুক্রবার বিকেলে বাসাইল শহীদ মিনার প্রাঙ্গণে বাসাইল পৌরসভার নবনির্বাচিত মেয়র রাহাত হাসান টিপুর সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। বাসাইল উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের উদ্যোগে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেন, ১৯৫৮ সালে আইয়ুব খান যখন মার্শাল ল জারি করেন, তখন রাহাত হাসান টিপুর নানা সাত্তার সাহেবের বাড়িতে বঙ্গবন্ধু তিনদিন লুকিয়ে ছিলেন। অবশ্য আওয়ামী লীগ-ওয়ালাদের সেসব মনে থাকার কথা না। কারণ আওয়ামী লীগ-ওয়ালাদের এখন আর বঙ্গবন্ধুকে দরকার হয় না। এখন তাঁদের টাকা-পয়সা আর ঘুষ হলেই চলে।

তিনি আরও বলেন, রাজনীতি করলেই একে অন্যের শত্রু নয়। আমি চাই এই দেশের রাজনীতিতে ভারসাম্য ফিরে আসুক। একটি সৌহার্দ্য ফিরে আসুক। রাজনীতি করলে যে একে অপরের শত্রু নয়, এটি যেন বাসাইল থেকে প্রমাণ করা যায়। আমার বিশ্বাস, আগামী পাঁচ বছর বাসাইল পৌরসভা বাংলাদেশে একটি দৃষ্টান্ত স্থাপন করবে। পৌরসভার নিজস্ব ভবন, মাইজখাড়ার রাস্তাসহ আরও কিছু ন্যায্য জিনিস বছরের মধ্যেই হয়ে যাবে।

বাসাইল পৌরসভার নবনির্বাচিত মেয়র রাহাত হাসান টিপুর উদ্দেশে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, তোমাকে যারা ভোট দিয়েছে, তুমি তাদেরও মেয়র, যারা দেয়নি তাদেরও মেয়র। পৌরসভার উন্নয়নে টাকা এনে দেওয়ার দায়িত্ব আমার। উন্নয়ন দেখাশোনার দায়িত্ব তোমার, যেন কাজ শেষ হওয়ার আগেই ভেঙে না যায়। তিনি আরো বলেন, ‘গামছা একটা মারাত্মক জিনিস। গামছা মাজায় বেঁধে অসাধ্য সাধন করা যায়। এই গামছা চোর, ঘুষখোর, দুষ্ট লোকদের গলায় একবার পেঁচিয়ে টান দিলেই চলে।’

বাসাইল উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সহসভাপতি মোস্তফা মিয়ার সভাপতিত্বে সংবর্ধনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক, সরকারি সাদত কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় নেতা লুৎফর রহমান সিদ্দিকী, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ সালেক, বাসাইল উপজেলার সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সখীপুর পৌরসভার সাবেক মেয়র ছানোয়ার হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *