কালিহাতীতে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

কালিহাতীতে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

কালিহাতী টাঙ্গাইল সদর ফিচার

নিজস্ব প্রতিবেদক: কালিহাতী উপজেলার পৌলী নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধ ও নদী ভাঙন থেকে গ্রাম রক্ষার দাবিতে স্থানীয় বাসিন্দারা সংবাদ সম্মেলন করেছে।

শুক্রবার ১৬জুন সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ভূক্তা-বার্থা ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির আয়োজনে এলাকাবাসীর ব্যানারে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, কালিহাতী উপজেলার ভুক্তা, আকুয়া, সদর উপজেলার বার্তা, বেথর, বড়রিয়াসহ প্রায় ৬ গ্রামের ২ লক্ষ লোকের বসবাস। সম্প্রতি সহদেবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন পৌলী নদী থেকে অবৈধভাবে ড্রেজার ও ভেকু দিয়ে বালু উত্তোলন শুরু করেছে। বালু উত্তোলনের ফলে গ্রামবাসীর বসতভিটা, কৃষি জমি, শিক্ষা প্রতিষ্ঠান ও বাজারঘাট নদীগর্ভে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তাই প্রতিনিয়ত এসব গ্রামের মানুষ আতঙ্ক মাথায় নিয়ে জীবনযাপন করছেন।

বক্তারা আরো বলেন, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের জন্য গ্রামবাসী নিষেধ করলেও বালু ব্যবসায়ীরা তা মানছে না। বাঁধা দিতে গেলেই গ্রামবাসীর ওপর হামলার হুমকি দিচ্ছে তারা। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য স্থানীয়রা স্থানীয় প্রশাসন ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কালিহাতী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিনা পারভিন, ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শামীম, গালা ইউনিয়নের ইউপি সদস্য তন্ময়, পলাশ তালুকদারসহ অনান্য গ্রামবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *