কবি যুগলপদ সাহার পরলোকগমন

কবি যুগলপদ সাহার পরলোকগমন

টাঙ্গাইল ফিচার

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কামনাশীষ শেখরের পিতা সিনিয়র আয়কর উপদেষ্টা ও কবি যুগলপদ সাহা (৯০) আজ সকাল ৭:১১ মিনিটে শহরের সাবালিয়া নিজ বাসভবনে পরলোকগমন করেছেন। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

দুপুর ১টায় তাঁকে টাঙ্গাইল বড় কলিবাড়ীতে নেওয়া হবে। সেখানে শেষ শ্রদ্ধা নিবেদন করা হবে। পরে দুপুর দুইটায় কাগমারী রানী দিনমনি শ্মশানে অন্তেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হবে।

তিনি স্ত্রী, তিন পুত্র যথাক্রমে আয়কর আইনজীবী দেবাশিষ সাহা, প্রকৌশলী শুভাশীষ সাহা, প্রথমআলো টাঙ্গাইলের জেলা প্রতিনিধি কামনাশীষ শেখর এবং কন্যা বিপাশা সাহাকে রেখে গেছেন।

উল্লেখ্য, যুগলপদ সাহার জন্ম ১৯৩২ সালে। তিনি মূলত কবি এবং পেশায় আয়কর আইনজীবী। পেশার বিপরীতধর্মী একটি শিল্পে তিনি নিজেকে গভীরভাবে নিমগ্ন রেখেছেন গত কয়েক দশক ধরে। কবিতাই তার প্রধান চর্চিত শিল্প। তিনি জীবনের নব্বই বছরে ব্রিটিশ ভারত, পাকিস্তান ও বর্তমান বাংলাদেশ- ইতিহাসের এই তিনিটি অধ্যায়ের সাথে তার জীবন গভীরভাবে সম্পৃক্ত। তিনি তার সময়ের সমাজকে দেখেছেন এবং দেখেছেন কালের স্রোতে সেই সমাজের অনিবার্য পরিবর্তনকেও। এ বাস্তবতায় তিনি একজন অভিজ্ঞ পরিব্রাজক। তার দশটি কবিতাগ্রন্থসহ মোট প্রকাশিত গ্রন্থ সংখ্যা ১৫টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *