ভূঞাপুরে মহান শহীদ দিবস আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিবস ভূঞাপুর

ভূঞাপুর প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা উপজেলা আওয়ামী লীগ ও আওয়ামী লীগের একাংশ আলাদা আলাদাভাবে দুইটি স্থানে পুষ্পস্তবক অর্পণ করে। যার একটিতে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদ এবং অপরটিতে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছোট মনির।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলা আওয়ামী লীগের একাংশ উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি শোভা যাত্রা বের করে। এতে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। এছাড়াও দিবসটি উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান থেকে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হয়।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের দলীয় কার্যালয় থেকে। পরে তারা ভূঞাপুর-তারাকান্দি সড়ক প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ড হয়ে ইবরাহীম খাঁ সরকারি কলেজের শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা মুক্ত মঞ্চে উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোছা. নার্গিস বেগম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতিসহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এদিকে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে পথসভার আয়োজন করে। পরে একটি শোভাযাত্রা বের করা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সরন দত্ত, যুগ্ম সম্পাদক সাহিনুল ইসলাম তরফদার বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেদ, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম তালুকদার বাবলু, নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ, গোবিন্দাসী ইউপির সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, অর্জুনা ইউপির সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী মোল্ল্যাসহ ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *