যুবদল নেতা হত্যা মামলায় সাগরদিঘি ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার দুই দিনের রিমান্ডে

আইন আদালত ঘাটাইল

ঘাটাইল প্রতিনিধি: যুবদল নেতা মালেক মিয়া হত্যা মামলায় গ্রেফতারকৃত ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঘাটাইল-বাসাইল আমলি আদালতের বিচারক ফারজানা হাসনাত তার রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইল আদালতের পরিদর্শক তানভীর আহমেদ।

তিনি বলেন, সোমবার সকালে টাঙ্গাইল কারাগার থেকে হেকমত সিকদারকে আদালতে আনা হয়। রিমান্ড মঞ্জুরের পর তাকে আবার কারাগারে পাঠানো হয়েছে। কারাগার থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্য তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেবেন।

এ বিষয়ে টাঙ্গাইল সিআইডির পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আতাউর রহমান আকন্দ বলেন, ঘটনার তদন্ত শেষে রোববার দুপুরে টাঙ্গাইল শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে হেকমত সিকদারকে গ্রেফতার করা হয়। পরে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করা হয়। সোমবার তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

২০১৮ সালের ২৯ মার্চ ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের আগের রাতে সোনামুড়ি গুপ্তবৃন্দাবন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের সময় পুলিশের গুলিতে গুপ্তবৃন্দাবন গ্রামের নেছার আলীর ছেলে যুবদল নেতা মালেক মিয়া নিহত হন। এ ঘটনায় ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। ইউপি চেয়ারম্যান হেকমত সিকদারকে আসামি করে ২ এপ্রিল আব্দুল মালেকের স্ত্রী মর্জিনা বেগম একটি হত্যা মামলা করেন। মামলাটি একাধিক তদন্তকারী সংস্থা তদন্তের পর সিআইডির হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *