দ্রুত সময়ের মধ্যে নির্বাচন হতে হবে – আমীর খসরু

বিনোদন মির্জাপুর রাজনীতি

মির্জাপুর প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনার মতো নির্বাহী আদেশে তারেক রহমানের মামলা বাতিল করার পক্ষে বিএনপি না। আইনী প্রক্রিয়ায় মামলার সমাপ্তি ঘটিয়েই দেশে ফিরে আসবেন তিনি। গণতন্ত্রের বাহক হলো নির্বাচন। সুতরাং দ্রুত সময়ের মধ্যে নির্বাচন হতে হবে। যার মাধ্যমে জনগণ তার মালিকানা ফিরে পাবে। জনগণের প্রতিনিধিত্বশীল সরকার হবে। যারা জনগণের কাছে দায়বদ্ধ থাকবে। এর ব্যতিক্রম হওয়ার কোনো সুযোগ নাই।

 

শনিবার, ১২ অক্টোবর রাতে মির্জাপুর উপজেলার প্রয়াত দানবীর রনদা প্রসাদ সাহার বাড়ির আঙ্গিনায় অনুষ্ঠিত দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনের এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নির্বাচন বিষয়ে আমীর খসরু মাহমুদ বলেন, যৌক্তিক সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্তর্বর্তীকালীন সরকার সবার ঐক্যমতের ভিত্তিতে হয়েছে। এখানে কারো কোনো দ্বিমত নেই। যেখানে মৌলিক সংস্কারের বিষয়ে ঐক্যমত হয়েছে তা আমরা দ্রুতই করতে পারি। নির্বাচনী সংস্কার ও নির্বাচনী প্রক্রিয়া যতো তাড়াতাড়ি সম্ভব শেষ করে জাতিকে গণতন্ত্রের পথে নিয়ে যেতে হবে। জনগণের মালিকানা ফিরিয়ে দিতে হবে। সবার অংশীদারিত্বমূলক, জবাবদিহিমূলক অবাধ, সুষ্ঠু ও নিরেপক্ষে নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

তিনি আরও বলেন, ফ্যাসিস্ট, স্বৈরাচার তৈরি হয়েছিল কারণে জনগণ ভোট দিতে পারেনি তাই। আবার সেই অবস্থাতে যেন ফিরে না যায়, সেজন্যই কাজ করা হচ্ছে। নির্বাচিত সংসদ সদস্যরা জনগণের কাছে দায়বদ্ধ থাকবেন।

আওয়ামী লীগকে দায়ী করে তিনি আরও বলেন, ১৭ বছর তারা এ দেশকে কারাগার বানিয়ে রেখেছিল। সাধারণ জনগণের কোনো মতামত ছিল না। এ দেশে খুন, গুম, অন্যায়-অত্যাচার, ধর্ষণ আর চাঁদাবাজি ছিল তাদের প্রধান টার্গেট। সবাইকে নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে এ দেশ এগিয়ে নিয়ে যাওয়ায়ই এখন বিএনপির মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ, নির্বাহী কমিটির সহসাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইদুর রহমান সাইদ সোহরাব, জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিন ও সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল, মির্জাপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আব্দুর রউফ, সাধারণ সম্পাদক খন্দকার সালাউদ্দিন আরিফ, সাংগঠনিক সম্পাদক ডি এম শফিকুল ইসরাম ফরিদ, আলম মৃর্ধা, পৌর বিএনপির সভাপতি হজরত আলী মিঞা ও সাধারণ সম্পাদক এস এম মহসীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *