সখীপুর-ও-কালিহাতী-উপজেলা-৬-ইউপির-স্বতন্ত্র

সখীপুর ও কালিহাতী উপজেলার ৬ ইউপির ৫ টিতে স্বতন্ত্র, একটিতে নৌকার জয়

কালিহাতী টাঙ্গাইল ফিচার রাজনীতি সখিপুর

নিজস্ব প্রতিবেদক: টাঙ্গাইলের সখীপুর ও কালিহাতী উপজেলার ৬ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৫টি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে। অপরদিকে একটি ইউনিয়নে চেয়ারম্যান পদে সরকারি দলের নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছে। সোমবার, ১৭ জুলাই রাত নয়টায় উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এসব তথ্য পাওয়া গেছে।

নির্বাচিত চেয়ারম্যানরা হলেন- সখিপুর উপজেলার বড় চওনা ইউনিয়নে মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আজহারুল ইসলাম, কালিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকে জামাল হোসেন, হাতিবান্ধা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকে শাহজাহান খান রবিন ও হতেয়া রাজাবাড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী অটোরিক্সা প্রতীকে মোহাম্মদ হুমায়ন খান বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে কালিহাতী উপজেলার পারখি ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে এডভোকেট আজিজুর রহমান তোতা এবং বীরবাসিন্দা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকে মোঃ ছোরহাব আলী নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, সখীপুর ও কালিহাতী উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারণ সদস্য পদে ১৯৫ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৯১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ছয়টি ইউনিয়নে মোট ভোটার এক লাখ নয় হাজার ১৫৮ জন। সখীপুর উপজেলার চারটি ইউনিয়ন কালিয়া, বড়চওনা, হাতিবান্ধা ও হতেয়া-রাজাবাড়ি এবং কালিহাতী উপজেলার দুটি ইউনিয়ন বীরবাসিন্দা ও পারখীতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। তবে, সখীপুরের নির্বাচনে ৫৫ কেন্দ্রের মধ্যে ৫৫টি কেন্দ্রই ছিল ঝুঁকিপূর্ণ। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রতিটি ইউনিয়নেই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *