টাঙ্গাইল-স্টেডিয়ামে-মিনি-ফুটবল-টুর্নামেন্টে-সুপ্রভাত-জুনিয়র-চ্যাম্পিয়ন

টাঙ্গাইল স্টেডিয়ামে মিনি ফুটবল টুর্নামেন্টে সুপ্রভাত জুনিয়র চ্যাম্পিয়ন

খেলা টাঙ্গাইল সদর ফিচার

নিজস্ব প্রতিবেদক: মির্জা তোফাজ্জল হোসেন মুকুল স্মৃতি ২য় ফ্লাডলাইট মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার মধ্য দিয়ে সফল সমাপ্তি হয়েছে। বুধবার ২১ জুন টাঙ্গাইল স্টেডিয়ামে রাতের ফ্লাডলাইটের আলোয় টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে সুপ্রভাত জুনিয়র ক্লাব (২-০) গোলে টিনিউজকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার প্রধান অতিথি হিসেবে খেলোয়াড়দের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ওলিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব ওবায়দুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এ হাসান ফিরোজ, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ইফতেখারুল অনুপম ও কার্যকরী কমিটির সদস্য ভ্রমর চন্দ্র ঘোষ ঝুটন ও জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন সবুজ।

 

প্রতিদ্বন্দ্বিতাপূর্ন ফাইনাল খেলার প্রথমার্ধে কোন পক্ষই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধের সুপ্রভাত জুনিয়র ক্লাব (২-০) ব্যবধান বাড়িয়ে নেয়। এরপর টিনিউজ রানার্সআপ হয়। গোলদাতা ছিলেন শিমুল ও ইউসুফ আলী খান।

 

মির্জা তোফাজ্জল হোসেন স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত ৪০ উর্ধ্ব ফুটবল টুর্নামেন্টে গত (৪ জুন) থেকে শুরু হওয়া টুর্নামেন্টে ১৬টি দল অংশগ্রহণ করে। গ্রুপ পর্যায়ের খেলা শেষে ‘ক’ গ্রুপ থেকে ৩ খেলায় অংশগ্রহণ করে ২টি ম্যাচে জয় এবং ১টি ম্যাচে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে ১ম স্থান টিনিউজ, ২টি ম্যাচে এবং ১টি ম্যাচে জয়লাভ করে ৫ পয়েন্ট নিয়ে ২য় স্থান আদি টাঙ্গাইল স্পোটিং ক্লাব, ৩ খেলায় ১টি করে জয় পরাজয় এবং ড্র করে ৪ পয়েন্ট নিয়ে ৩য় স্থান সুপ্রভাত ক্লাব এবং ৪র্থ স্থান শতায়ু অঙ্গন প্রিন্সের পয়েন্ট শুন্য।

‘খ’ গ্রুপে সোনালী সকাল ও নুরা পাগলা ৩ খেলায় ২টি ম্যাচে জয় এবং ১টি ম্যাচে পরাজয়ে ৬ পয়েন্ট হলেও গোলগড়ে সোনালী সকাল ১ম স্থান ও ২য় নুরা পাগলা। এছাড়া এগজোল্ট পলিটেকনিক ৩ খেলায় ১টি করে জয় পরাজয় এবং ড্র করে ৪ পয়েন্ট নিয়ে ৩য় স্থান এবং টাঙ্গাইল ব্যায়ামের সংঘ ১ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থান।

‘গ’ গ্রুপে সুপ্রভাত জুনিয়র ৩ খেলায় ২টি ম্যাচে জয়লাভ এবং ১টি ম্যাচে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে ১ম স্থান। দেহগড়ি টাইগার্স ৩ খেলায় ২টি ম্যাচে জয়লাভ এবং ১টি ম্যাচে পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে ২য় স্থান। সোনালী অতীত ক্লাব ৩ খেলায় ১টি ম্যাচে জয়লাভ এবং ২টি ম্যাচে পরাজয়ে ৩ পয়েন্ট এবং শুভ সকাল সবুজ ১টি ম্যাচে ড্র এবং ২টি ম্যাচে পরাজয়ে ১ পয়েন্ট নিয়ে ৪র্থ স্থান।

‘ঘ’ গ্রুপে শুভ সকাল লাল ও হেলিপ্যাড ক্লাব ৩ খেলায় ২টি করে ম্যাচে জয়লাভ এবং ১টি করে ড্র করে গোল গড়ে শুভ সকাল লাল ১ম স্থান এবং হেলিপ্যাড ক্লাব ২য় স্থান। শতায়ু অঙ্গন কিং ১টি ম্যাচে জয়লাভ এবং ২টি ম্যাচে পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে ৩য়স্থান এবং আরামবাগ ক্লাব ৩টি ম্যাচে পরাজয়ে সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড (৮টি) করে শুন্য পয়েন্ট নিয়ে ৪র্থ স্থান।

১ম কোয়ার্টার ফাইনালে টিনিউজ (৪-০) গোলে দেহগড়িকে পরাজিত করে, ২য় কোয়ার্টার ফাইনালে হেলিপ্যাড ক্লাব (১-০) গোলে সোনালী সকালকে, ৩য় কোয়ার্টার ফাইনালে সুপ্রভাত জুনিয়র (৩-১) গোলে আদি টাঙ্গাইল স্পোটিং ক্লাবকে এবং ৪র্থ কোয়ার্টার ফাইনালে নুরা পরিবার টাইব্রেকারে (২-০) গোলে শুভ সকাল লাল দলকে হারিয়ে সেমিফাইনালে উঠে।

১ম সেমিফাইনালে টিনিউজ টাইব্রেকারে (২-১) গোলে নুরা পরিবারকে এবং ২য় সেমিফাইনালে সুপ্রভাত জুনিয়র (২-১) গোলে হেলিপ্যাড ক্লাবকে পরাজিত করে ফাইনালে উঠে। ফাইনালে সুপ্রভাত জুনিয়র (২-০) গোলে টিনিউজতে পরাজিত করে চ্যাম্পিয়ন এবং টিনিউজ রানার্সআপ হয়। টুর্নামেন্টে হেলিপ্যাড ক্লাব তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে (২-১) গোলে নুরা পরিবারকে পরাজিত করে।

ফাইনাল খেলায় যারা অংশগ্রহণ করেছে তারা হলেন টিনিউজ: সুজা, বিল্টু, রনি/রুদ্র, মামুন, মেহেদী ও উত্তম। সুপ্রভাত জুনিয়র ক্লাব: কবির, গোবিন্দ, আরিফ আকন্দ, মাসুদ/ডালিম, ইউসুফ ও শিমুল (অধিনায়ক)। রেফারী হিসেবে দায়িত্ব পালন করেন জামিলুর রহমান ও সুলতান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *