সারের মূল্যবৃদ্ধিতে গোপালপুর ও ভূঞাপুরে বাংলাদেশ কমিউনিস্ট পার্টির প্রতিবাদ পথসভা

গোপালপুর ভূঞাপুর রাজনীতি

গোপালপুর প্রতিনিধি: বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, সিপিবির কেন্দ্রীয় কমিটির অন্যতম নেতা ও কৃষক সমিতির সহ-সাধারণ সম্পাদক জাহিদ হোসেন খান বলেছেন, সরকার কৃষক শ্রমিক মেহনতি মানুষের স্বার্থ জলাঞ্জলি দিয়ে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছেন এবং দফায় দফায় সারের মূল্যবৃদ্ধি করছে। তারই ধারাবাহিকতায় সরকার গত ১১ এপ্রিল সারের দাম কেজি ৫ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এর আগে গত আগষ্ট মাসে ইউরিয়া সারের দাম কেজি প্রতি ৬টাকা বৃদ্ধি করা হয়। এর খেসারত দিচ্ছেন খেটে খাওয়া দেশের গরীব কৃষক ও সাধারণ মানুষ।

শনিবার (১৫ এপ্রিল) সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির গোপালপুর উপজেলা কমিটি আয়োজিত পৌর শহরের থানা ব্রীজ ও পৌর এলাকার কালীবাড়ি মোড়ে সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদ পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এরপর বিকালে ভূঞাপুর-তারাকান্দি সড়কের ভূঞাপুর বাসস্ট্যান্ড, ভূঞাপুর প্রেসক্লাব কার্যালয় ও শিয়ালকোল হাটে এই প্রতিবাদ পথসভার আয়োজন করেন সিপিবি’র ভূঞাপুর উপজেলা কমিটি।

জাহিদ হোসেন খান বলেন, এছাড়া গত এক বছরে গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি তেলের দাম কয়েক দফা বাড়িয়েছে ফলে প্রতিটি নিত্যপণ্যের দাম বৃদ্ধি পেয়ে জনজীবন দুর্বিষহ করে ফেলেছে। আমাদের আজকের এই সভা থেকে মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং সারের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি। আমরা দাবি করছি- কৃষি, কৃষক ও জনগণের স্বার্থে গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় অন্যান্য কৃষি উপকরণের দাম কমাতে হবে। ফসলের লাভজনক দাম দিতে হবে। গ্রামীণ পল্লীরেশন, গণবন্টন ব্যবস্থা ও শস্য বীমা চালু করতে হবে।

গোপালপুর উপজেলা কমিটির সভাপতি হবিবর রহমানের সভাপতিত্বে ও সম্পাদক এম এ মাসুদের সঞ্চালনায় পথসসভায় বক্তব্য রাখেন উপজেলা সিপিবি নেতা সাবেক পৌর কমিশনার হাবিব মন্ডল, কৃষক সমিতির উপজেলা কমিটির নেতা সমীর কুমার দে, বেলুয়া গ্রাম কমিটির সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ। এছাড়া, ভূঞাপুরে উপজেলা কমিটির সিপিবি সাধারণ সম্পাদক হানিফ ভূঁইঞার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী তালুকদার, ঘাটাইল উপজেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *