কালিহাতীর ইউপি চেয়ারম্যান ভিডব্লিউবি কার্ড ছিঁড়ে ফেললেন!

কালিহাতী

কালিহাতী প্রতিনিধি : কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ তালুকদারের বিরুদ্ধে দুস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির ভিডব্লিউবি কার্ড কেড়ে নিয়ে ছবি ছিঁড়ে কার্ডে অবৈধ লিখে দেওয়ার অভিযোগ উঠেছে ।

উপজেলার নারান্দিয়া ইউনিয়নে গত ৫ এপ্রিল এ ঘটনা ঘটে। এ বিষয়ে সোমবার দুপুরে ভুক্তভোগী নারীরা কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মহিলাবিষয়ক কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী নারী আন্না বেগম ও নার্গিস খাতুন উপজেলা নারান্দিয়া ইউনিয়নের গিলাবাড়ী গ্রামের বাসিন্দা। আন্না বেগম ও নার্গিস খাতুন জানান, দুস্থ হওয়ায় সরকার থেকে তাদের ভিডব্লিউবি (ভিজিডি) কার্ড পেয়েছেন। গত ৫ এপ্রিল তারা ভিজিডির কার্ড নিয়ে ইউনিয়ন পরিষদে চাল আনতে গেলে চেয়ারম্যান মাসুদ তালুকদারের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে চেয়ারম্যান তাদের কার্ড কেড়ে নিয়ে ছবি ছিঁড়ে কার্ড দুইটিতে অবৈধ লিখে দিয়ে তাদের তাড়িয়ে দেন। এ বিষয়ে উপজেলা নারান্দিয়া ইউপি চেয়ারম্যান মাসুদ তালুকদার বলেন, তাদের কার্ড ছিঁড়া ও অবৈধ করা হয়নি। ইউপি সদস্যের সঙ্গে ভুলবুঝাবুঝি হয়েছিল।

কালিহাতী উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শিল্পী দে বলেন, এটা মহিলাবিষয়ক অধিদপ্তরের ভিডব্লিউবি কার্যক্রমের কার্ড। কার্ডটি ভুক্তভোগীর নিজস্ব সম্পদ। চেয়ারম্যানের হস্তক্ষেপ করার অধিকার নেই।

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন বলেন, বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *